‘ভালোবাসা ও শুদ্ধতার জন্য কবিতা’ 

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০৫:২৭ পিএম

‘ভালোবাসা ও শুদ্ধতার জন্য কবিতা’ এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব কবিতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২১ মার্চ) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে অনুষদ ভবনে কবিতা আবৃত্তি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. রুহুল আমীন, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী, অধ্যাপক ড. আব্দুল মুত্তালিব, অধ্যাপক ড. আবু সাইদ মোহাম্মদ আলী, অধ্যাপক ড. ওবায়দুল ইসলামসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিভাগের অধ্যাপক ড. এ কে এম শামছুল হক ছিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরবী কবিতা আবৃত্তি করেন বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম। এর শিক্ষার্থীরাও বিভিন্ন কবিতা আবৃত্তি করেন।

প্রসঙ্গত, ২০০০ সালের ২১ মার্চ জাতিসংঘের অঙ্গ সংগঠন ইউনেস্কো এই দিনটিকে আন্তর্জাতিক কবিতা দিবস হিসেবে ঘোষনা করে। তারপর থেকেই বিশ্বব্যাপী ২১ মার্চ আন্তর্জাতিক কবিতা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: