ক্রিকেটারের সঙ্গে মেয়ের প্রেম, যা বললেন সৌরভ!

২১ মার্চ, ২০১৮ ১৯:০৭:০০

মেয়ে সানার সঙ্গে সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় বা ‘সৌরভ গাঙ্গুলী’ একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। সৌরভ গঙ্গোপাধ্যায় জন্মগ্রহণ করেন ৮ই জুলাই, ১৯৭২ সালে, কলকাতার বেহালায় একটি প্রতিষ্ঠিত পরিবারে। তাঁর বাবার নাম চণ্ডীদাস গঙ্গোপাধ্যায় ও মাতার নাম নিরুপা গঙ্গোপাধ্যায়। সৌরভ মূলত তাঁর দাদার সাহায্যে ক্রিকেট জীবনে প্রতিষ্ঠিত হন।

বাঁহাতি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় অদ্যাবধি ভারতের সফলতম টেস্ট অধিনায়ক বলে বিবেচিত হন; তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তাঁর অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় কেবলমাত্র একজন আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তাঁর অধীনে যে সকল তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাঁদের কেরিয়ারের উন্নতিকল্পেও তিনি প্রভূত সহায়তা করতেন।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটেও সৌরভ গঙ্গোপাধ্যায় বিশেষ খ্যাতিসম্পন্ন ক্রিকেটার। একদিনের ক্রিকেটে তাঁর মোট রানসংখ্যা এগারো হাজারেরও বেশি। একদিনের ক্রিকেটে তাঁর সাফল্য সত্ত্বেও ক্যারিয়ারের শেষদিকে একদিনের ক্রিকেটে তাঁর স্থলে দলে তরুণ ক্রিকেটারদের নেওয়ার প্রবণতা দেখা যায়। ২০০৮ সালের ৭ অক্টোবর সৌরভ ঘোষণা করেন যে সেই মাসে শুরু হতে চলা টেস্ট সিরিজটিই হবে তাঁর জীবনের সর্বশেষ টেস্ট সিরিজ। ২০০৮ সালের ২১ অক্টোবর সৌরভ তাঁর সর্বশেষ প্রথম-সারির ক্রিকেট ম্যাচটি খেলেন।

ক্রিকেটার সৌরভ ভালোবেসে বিয়ে করেছিলেন নৃত্যশিল্পী ডোনা রায়কে। চণ্ডী গঙ্গোপাধ্যায়ের রক্ষণশীল পরিবারের ডানপিটে সৌরভই ছিলেন প্রথম, যিনি লাভ ম্যারেজ করেছেন।

এবার যদি সৌরভের মেয়ে একজন ক্রিকেটারকে মন দেয়া নেয়া করেন, তাতে আপত্তি করবেন না বাবা সৌরভ। কলকাতার স্থানীয় একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন তিনি।

সৌরভকে শুরুতেই প্রশ্ন করা হয়, আপনার মেয়েকে একজন ক্রিকেটারের সঙ্গে প্রেম করতে দেবেন?

জবাবে তিনি বলেন, এতো একেবারে সোজাসুজি বাউন্সার। খুব কঠিন প্রশ্ন। আমি এই প্রশ্নের উত্তরের জন্য একটু সময় নিচ্ছি। এরপর বাকি প্রশ্নগুলোর উত্তর দেয়ার পর সাক্ষাৎকারের শেষে আবারও সানা সম্পর্কে পুরনো প্রশ্ন করলে একশব্দে সৌরভ জানান, 'হ্যাঁ'।

সৌরভ রাজি থাকলেও তার মেয়ে সানা কি গ্রহণ করবেন এই সুযোগ?

কোনো ক্রিকেটারের সঙ্গে কি মন দেয়া নেয়া শুরু করবেন; নাকি পা বাড়াবেন অন্য কোনো জগতে? সে প্রশ্নের উত্তর খুঁজতে এখন অবশ্য অপেক্ষা করাই ভালো।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: