চাটমোহরে গরুর গাড়িতে বিয়ে!

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ১০:৪৯ পিএম

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ি এখন আর তেমন চোখে পড়ে না। যেখানে গরুর গাড়ী ই চোখে পড়ে না সেখানে গরুর গাড়ীর বহর নিয়ে বিয়ে করতে যাওয়ার দৃশ্য আজকালের সময়ে বড়ই বিরল।

এই বিরল ঘটনাটি বাস্তবে এনে বুধবার (২১ মার্চ) দুপুরে একটি বাস্তব ধর্মী গরুর গাড়ীর বিয়ে অনুষ্ঠিত হয়েছে পাবনার চাটমোহর উপজেলায়। 

উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বাঙ্গালা গ্রামের মজিবর রহমানের ছেলে সাগর হোসেন (২০) এর বিয়ে একই উপজেলার মূলগ্রাম ইউনিয়নের সুঁইগ্রামের মনছের আলির মেয়ে সোনিয়া খাতুন (১৮) এর সাথে অনুষ্ঠিত হয়। 

আর এ বিয়ে উপলক্ষে ১৪টি গরুর গাড়ীর একটি বহর বরযাত্রী নিয়ে বাঙ্গালা গ্রাম থেকে সুঁইগ্রাম মেয়ের বাড়ির উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে বিপুল সংখ্য মানুষ তা দেখে হাত তালি সহ বিভিন্ন ধরনের উৎসাহ মূলক ধ্বনি দিতে থাকে।

গরুর গাড়ীর বিয়ে নিয়ে বরের বাবা মজিবর রহমান জানান, আমরা গরীব মানুষ। বাস মাইক্রো নিয়ে বিয়ে দেয়ার সাধ্য আমার নেই। তাই আমার গ্রামের মানুষ সবাই একত্রে হয়ে গ্রামেরই ১৪টি গরুর গাড়ী ঠিক করে। আর এই গরুর গাড়ীতেই আমার ছেলের বিয়ে দিয়ে বউ বাড়িতে নিয়ে আসলাম।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: