আনন্দে ভাসছে দেশ, মহাসড়কে নৌকা

প্রকাশিত: ২২ মার্চ ২০১৮, ০৫:০৩ পিএম

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের সাফল্য শোভাযাত্রা করে উদযাপন করছে সরকার। যার ফলে আনন্দে ভাসছে গোটা বাংলাদেশ। এ আনন্দে রাজধানীর মহাসড়কগুলোতে মানুষের পাশাপাশি চলছে বিশাল নৌকা। এসব নৌকার ব্যবস্থা করেছে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন।

নৌকাগুলো দেখতে ভিড় করছে অসংখ্য মানুষ। একইসাথে ৭ মার্চ’র উদযাপনের মতো উন্নয়নশীল দেশের স্বীকৃতি উদযাপনেও আছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। প্রতিকৃতিতে বঙ্গবন্ধুর ওই দিনের ব্যক্তিত্ব ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি মাইকে বাজানো হচ্ছে, ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

&dquote;&dquote;

জাতিসংঘের অর্থনৈতিক এবং সামাজিক কাউন্সিলের উন্নয়ন নীতিমালাবিষয়ক কমিটি (কমিটি ফর ডেভলপমেন্ট পলিসি-সিডিপি) গত ১৫ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তাদের ত্রি-বার্ষিক পর্যালোচনা সভায় এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের আনুষ্ঠানিক ঘোষণা দেয় এবং পরের দিন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের কাছে এ বিষয়ে আনুষ্ঠানিক চিঠি হস্তান্তর করে।

এই সাফল্য উদযাপন করতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আসতে শুরু করেছে।

&dquote;&dquote;

এর আগে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তোরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়া হয়। এই উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী।

 

বিডি২৪লাইভ/এসআই/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: