কাকন বিবির মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক 

প্রকাশিত: ২২ মার্চ ২০১৮, ০৬:০৫ পিএম

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কাকন বিবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) এক শোক বার্তায় যবিপ্রবি উপাচার্য বলেন, একজন নারী হয়েও মুক্তিযুদ্ধে কাকন বিবি যে অবদান রেখেছিলেন, তা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতি কখনো ভুলতে পারবে না। তাঁদের মতো মহিয়সী, নিবেদিত প্রাণ নারীদের বীরত্বেই আজকের বাংলাদেশের সৃষ্টি। 

এই মহান নারী মুক্তিযুদ্ধে অন্তত্ব ২০টি সম্মুখ সমরে অংশ নিয়েছিলেন। যুদ্ধের সময় তাঁর পায়ে গুলিও লাগে। তাঁকে নৃশংসভাবে অত্যাচার করেছিল পাকিস্তানি বাহিনী।

ওই অত্যাচার থেকে মুক্তি পেয়েও তিনি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। শুধু যুদ্ধক্ষেত্র নয়, জীবদ্দশায় তিনি যে জীবন সংগ্রাম করেছেন তা সবার জন্য অনুকরণীয় ও অনুসরণীয়। বীর প্রতীক খেতাবপ্রাপ্ত জয়ী এই মহীয়সী নারীর মৃত্যুতে যে গভীর শূন্যতা সৃষ্টি হলো, তা পূরণ হওয়ার নয়।

অধ্যাপক ড. আনোয়ার মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তস্থ পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: