‘ফখরুল পরোক্ষভাবে খালেদাকে জেলে রাখার সুপারিশ করেছেন’

প্রকাশিত: ২২ মার্চ ২০১৮, ০৯:০৮ পিএম

পরোক্ষভাবে মির্জা ফখরুল খালেদা জিয়াকে জেলে রাখার সুপারিশ করেছেন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, ‘চোরের নজর বোচকার দিকে। তাই এতিমের টাকা মেরে খাওয়া বিএনপি নেত্রীর সাজা হয়েছে। আর তার দলের মহাসচিব মির্জা ফখরুল বলেন খালেদা জিয়া একদিন জেলে থাকলে বিএনপির ১০ লাখ করে ভোট বাড়ে। পরোক্ষভাবে দলের মহাসচিব চেয়ারপারসনকে জেলে রাখার সুপারিশ করেছেন।’

বৃহস্পতিবার (২২ মার্চ) সন্ধ্যায় নাটোরের সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে স্থানীয় গোলই আফরোজ সরকারী কলেজ মাঠে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘১৯৭০ সালে বাঙ্গালি নৌকার পক্ষে রায় দেয়ায় দেশ স্বাধীন হয়েছে। আর ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটের পর দেশ উন্নয়নশীল রাষ্ট্রের স্ট্যাটাস পেয়েছে। এই হলো, বাংলাদেশের মানুষের জন্য আওয়ামী লীগের উপহার। নৌকায় উঠলে কেউ ঠকে না, আল্লাহ তালাও নূহুনবীর আমলে নৌকার যাত্রীদের রক্ষা করেছিলেন।’

&dquote;&dquote;

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, ‘বিগত দিনগুলোতে বিএনপি-জামায়াতের নেতারা মিথ্যা ও অপপ্রচারের ধোঁয়া তুলে সিংড়াবাসীর সাথে প্রতারণা করেছে। বর্তমান সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর সিংড়াবাসী উন্নত জীবনযাপন করছে, তারা শেখ হাসিনার উন্নয়নের আলোয় আলোকিত।’

এর আগে মন্ত্রী সিংড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন। পরে নবনির্মিত উপজেলা কমপ্লেক্স চত্বরে এক মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সাহা, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুবাস কুমার সাহা, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল ওদুদ দুদু প্রমুখ।

প্রসঙ্গত, সরকারের অর্থায়নে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এলজিইডির প্রায় দুই কোটি ১০ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হয়। কমপ্লেক্সটির প্রথম দুই তলায় ৯টি দোকান, তৃতীয় তলায় কমপ্লেক্স অফিস, মুক্তিযুদ্ধের ইতিহাসের উপরে গ্রন্থাগারসহ যাদুঘর ও সম্মেলন কক্ষ হিসেবে ব্যবহার হবার কথা রয়েছে।

 

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: