দিলওয়ার খান

নেত্রকোনা প্রতিনিধি

প্রাকৃতিক লীলাভূমি পর্যটন এলাকায়

রেল লাইন সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

২২ মার্চ, ২০১৮ ২১:১৩:০০

প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি দেশের সীমান্তবর্তী এলাকা সুসং দুর্গাপুর বাংলার মানচিত্রে নতুন দিগন্ত পর্যটন এলাকা ও সাদা মাটি, পাথর এবং সিলিকন বালুর সমৃদ্ধতা বৃদ্ধির জন্য জারিয়া-ঝাঞ্জাইল রেল স্টেশন থেকে দুর্গাপুরের বিজয়পুর পর্যন্ত মাত্র ১২ কি.মি রেল লাইন সম্প্রসারনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, খনিজ সম্পদে ভরপুর জেলার দুর্গাপুর উপজেলা থেকে কয়লা, সাদামাটি, পাথর ও সিলিকন বালি দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয়। কিন্তু পরিবহনের সঠিক ব্যবস্থাপনা না থাকায় সরকার কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সুশিল সমাজ, স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমদাদুল হক খান, মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা বিএনপির সাবেক সভাপতি এম.এ জিন্নাহ্, ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু, কৃষকলীগ সাধারণ সম্পাদক স্বপন হাজং, হিন্দু- বৌদ্ধ-খৃস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব মজুমদার, সুজনের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ঢাকাস্থ দুর্গাপুর সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: