কঠিন অনুশীলনই শিরিনের ভরসা

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৮, ০৬:০০ পিএম

আগামী ৪ থেকে ১৫ এপ্রিল অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোলকোস্টে শুরু হচ্ছে ২১তম কমনওয়েলথ গেমস। ছয়টি ডিসিপ্লিনে এ গেমসে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন ২৭ অ্যাথলেট। কিন্তু যেসব ইভেন্ট থেকে পদক আশা করছেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কর্তারা তার মধ্যে অন্যতম হলো রেসলিং।

২১তম কমনওয়েলথ গেমসে ৬৮ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের হয়ে অংশ নিচ্ছেন কুস্তিগির শিরিন সুলতানা। বাংলাদেশের প্রথম নারী রেসলার হিসেবে কমনওয়েলথ গেমসে তিনি অংশ নিচ্ছেন।

এর আগে ইন্দোবাংলা, এসএ গেমস ও ইসলামিক সলিডারিটি গেমসে পদক জিতেছিলেন শিরিন। এবারও পদক জয়ের প্রত্যাশায় দেশ ছাড়বেন এই নারী রেসলার।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোলকোস্টে যাওয়ার আগে বিডি২৪লাইভের প্রতিবেদক ইমরান হোসেনের সাথে একান্ত আলাপচারিতায় কথা বলছেন এই নারী অ্যাথলেট।

বিডি২৪লাইভ: ইসলামিক সলিডারিটি গেমসে পদক আছে, ইন্দোবাংলায় পদক আছে তাহলে কমনওয়েলথে কি আসা করছেন?

শিরিন সুলতানা: আসলে আমি যে কঠিন অনুশীলন করছি আমি ভালো কিছু করতে পারবো এবং দেশের জন্য একটি পদক আনতে পারবো বলে আশাবাদী।

বিডি২৪লাইভ: অনুশীলনে করার ক্ষেত্রে কোন কমতি ছিলো কি না?

শিরিন সুলতানা: আমরা যে আর্ন্তজাতিক গেমস গুলো খেলেছি সেই অনুপাতে আমাদের জিমনেশিয়ামের সুযোগ সুবিধা থাকার কথা সেগুলি কিছুই নেই। আমাদের রেসলিংয়ের আলাদা কোন ভেন্যু নেই। ভালো অনুশীলনেও কোন সুযোগ সুবিধা নেই। আমাদের আজকে এখানেও তো কাল আবার সেখানে অনুশীলন করতে হয় এভাবে তো আর ভালো অনুশীলন করা যায় না। আমারা পিলখানায় ২০১৬ যে অনুশীলন করেছিলাম তখন ইসলামিক সলিডারিটি গেমসে পদক জয় লাভ করতে সক্ষম হয়েছিলাম। কিন্তু পিলখানায় যদি এবারও আমারা অনুশীলন করতে পারতাম তাহলে কমনওয়েলথে আরো ভালো কিছু করতে পারতাম।

বিডি২৪লাইভ: অল্পসময়ের মধ্যে এত দীর্ঘ পথ পাড়ি দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে কতটুকু সফলতা আসবে বলে আপনি মনে করেন?

শিরিন সুলতানা: আপনারা হয়তো জানেন গোলকোস্টে আমি যাচ্ছি মাঠে নামার মাত্র ৩০ ঘণ্টা আগে। তাই আমার কাছে মনে হচ্ছে এটা অনেক বড় ধরনের বাঁধা, কারণ এতো দীর্ঘ পথ পাড়ি দিয়ে শরীরও ক্লান্ত হয়ে যায়। তবে আমাদের যদি দুই থেকে তিন দিন আগে পাঠানো হতো তাহলে হয়তো বিশ্রাম নিয়ে আমাদের সেরাটা দিতে পারতাম।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: