১২ ফুট লম্বা অজগর উদ্ধার

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৮, ১২:৫০ এএম

সিরাজগঞ্জের এনায়েতপুরে সাপুড়ের বাক্স থেকে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৩ মার্চ) সন্ধ্যায় এনায়েতপুরের  খারেশেদ আলীর ছেলে বেলাল হোসেনের কাটের বাক্স থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়। এ সময় সাপটি দেখতে উৎসুক জনতার ভিড় জমায়।

সাংবাদিক মামুন বিশ্বাস জানান, বেলাল হোসেনের পেশা ছিল সাপুড়ে। বাক্সে সাপ রেখে মানুষকে দেখিয়ে হকারি করে ওষুধ বিক্রি করা। তিনি দীর্ঘদিন যাবত এই সাপটি জনসাধারণকে দেখিয়ে ওষুধ বিক্রি করতেন। শুক্রবার বিকেলে বেলাল হোসেন ওই অজগর সাপটি নিয়ে শাহজাদপুর উপজেলার সাতবাড়িয়া এলাকায় খেলা দেখিয়েছেন। খেলা শেষে সন্ধ্যায় এনায়েতপুরের বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

&dquote;&dquote;পরে তিনি বিষয়টি পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন। খবর পেয়ে এনায়েতপুর থানা পুলিশ ও বেলকুচির বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় এনায়েতপুর এলাকা থেকে ওই সাপুরেকে আটক করা হয়। পরে বন্যপ্রাণী সংরক্ষণ আইন সম্পর্কে অবগত করা হলে বেলাল হোসেন স্বেচ্ছায় অজগর সাপটি হস্তান্তর করেন। রাতেই অজগর সাপটি চৌহালী ও বেলকুচির বন কর্মকর্তা মো.শহিদুল ইসলামের কাছে হস্তান্তর হয়।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান জানান, এনায়েতপুর এলাকা থেকে ওই অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। রাতেই সাপটি ফরেস্ট অফিসারের কাছে হস্তান্তর করা হয়।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: