বাকৃবিতে নাটক ‘গর্ত’ মঞ্চস্থ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ১১:৪৪ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাহিত্যিক কৃষণ চন্দরের গল্প এবং মলয় ভৌমিকের নাট্যরুপ থেকে নাটক ‘গর্ত’ মঞ্চস্থ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বর্ষবরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষে মঞ্চনাটকের আয়োজন করে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা।

অনুষ্ঠানের শুরুতে কবিতা আবৃত্তি ও লালনগীতি পরিবেশন করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা। এরপরই মঞ্চায়ন করা হয় নাটক ‘গর্ত’ । বর্তমান সমাজ মানুষকে যে ভোগবাদী এবং আত্নসর্বস্ব করে তুলছে তারই প্রতিচ্ছবি নাটকটির মুল প্রতিপাদ্য বিষয়। এর কারণেই সাধারণ মানুষ যে দুর্ভোগে পড়ছে তাও তুলে ধরা হয়েছে এই নাটকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, কৃষিবিদ ইনস্টিটিউশনের যুগ্মমহাসচিব অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন, প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রাকিবুল ইসলাম খান, কৃষি ব্যবসা ও বিপনণ বিভাগের অধ্যাপক ড. শংকর কুমার রাহা প্রমুখ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা নাটকটি উপভোগ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: