এ দেশের বিজ্ঞ আইনজীবী হিসেবে তৈরি হতে হবে

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৮, ০৯:২২ পিএম

বাংলাদেশে যতগুলো আত্মনির্ভর পেশা রয়েছে তার মধ্যে আইনজীবী সমাজের ন্যায়পরায়ণতা মূলক পেশা। বর্তমানে আইন বিভাগে যারা ভর্তি হয়েছো আগামীতে তোমাদের এ দেশের বিজ্ঞ আইনজীবী হিসেবে তৈরি হতে হবে বিশ্ববিদ্যালয় আইন বিভাগের পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের সৃজনশীলতা মূলক কাজে অংশ নিতে হবে। 

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলে ‘চাঁপাইনবাবগঞ্জ ল স্টুডেন্ট এসোসিয়েশনের’ সৌজন্য  সাক্ষাৎ এর সময় এসব কথা বলেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম।

তিনি আরও বলেন, ‘সমাজের গঠন মূলক কাজে অংশ গ্রহণ করার চেষ্টা করবে তোমরা এবং প্রত্যন্ত অঞ্চলের অশিক্ষিত ও দরিদ্র অবহেলিত মানুষকে রাষ্ট্রের মৌলিক আইন সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবে। তাহলে সমাজের অপরাধ কম হবে। সেই সাথে যে স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছ। সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্য প্রচেষ্টা চালিয়ে যাবে।

মহানগর পুলিশ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ ল স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি সুলতান মাহমুদ শফিউল্লাহ, সহ-সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ, মো: মহিবুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ইউসুফ, সাংগঠনিক সম্পাদক মো: নাইম ইসলাম, উপদপ্তর সম্পাদক মো: ফয়সাল আহমেদ সদস্য সারোয়ার জাহান সহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

উল্লেখ্য, রাজশাহীতে চাঁপাইনবাবগঞ্জ জেলার আইন বিভাগে অধ্যায়ণরত শিক্ষার্থীদের নিয়ে সংগঠন “চাঁপাই নবাবগঞ্জ ল স্টুডেন্ট এসোসিয়েশন”।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: