বাকৃবি উপাচার্যকে শিক্ষক সমিতির বিবৃতি

প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৮, ০৭:৩৩ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ৬টি বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বাকৃবি উপাচার্য বরাবর লিখিত বিবৃতি দিয়েছে। সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারি এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আমিরুল ইসলামের নামে প্রচারিত এক বিবৃতিতে বিষয়গুলো জানানো হয়।

লিখিত বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ভেটেরিনারি অনুষদের বিদেশী ছাত্রী নিপীড়নের অভিযোগে সংশ্লিষ্ট কর্মচারীকে বহিষ্কার করা, বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগ নিয়ে ব্যাংক একাউন্ট সংক্রান্ত উত্থাপিত অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ, বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৩ জন সিনিয়র শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অনৈতিক কাজের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা, বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগ ও শাখার জন্য গঠিত কমিটি গঠনে বিভিন্ন ক্ষেত্রে সদস্যদের জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগসহ বেশ কিছু বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে অনুরোধ জানানো হয়।

এছাড়াও জাতীয় নির্দেশনা মোতাবেক অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় বাকৃবিতেও স্থায়ী ‘যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটি’ গঠনের জন্য উপাচার্যকে অনুরোধজ্ঞাপনসহ রেজিস্ট্রার বরাবর চিঠি প্রেরণ, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ও সহকারী অধ্যাপকদের বিভিন্ন দাবি বাস্তবায়ন করার কথা উল্লেখ করা হয়েছে।

তবে অভিযোগের সত্যতার বিষয়টি জানতে চাওয়া হলে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম বলেন, অভিযোগের কপিটি তারা শুধু উপাচার্য বরাবর দিয়েছেন অন্য কোথাও পাঠাননি। বিবৃতিতে কেন তাদের কোন স্বাক্ষর ছিল না তা জানতে চাইলে তিনি বলেন, শিক্ষক সমিতি লিখিত বিবৃতিতে কোনদিনই স্বাক্ষর দেন না। বিবৃতির কপিটি কিভাবে বাইরে আসলো তারা তাও জানেন না। অপরাধগুলো ভবিষ্যতে যেন আর না হয় এবং দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্যই তারা উপাচার্যকে তাদের বিবৃতিটি পাঠিয়েছেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: