মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

আরচারি ফেডারেশন

লক্ষ্য টোকিও অলিম্পিক গেমসে স্বর্ণ জয়

২১ এপ্রিল, ২০১৮ ২১:০১:০৭

বাংলাদেশ আরচারি ফেডারেশনের লক্ষ্য ২০২০ টোকিও অলিম্পিক গেমসে স্বর্ণ জয়। ফেডারেশনের এই লক্ষ্যটা অবশ্যই উচ্চাভিলাষি। মাত্র দুই বছর দূরে চোখ রেখে অলিম্পিকে স্বর্ণ তো দূরের কথা, ব্রোঞ্জ জেতাও কঠিন হয়ে দাড়াবে বাংলাদেশি আরচারদের জন্য। এই বিষয়ে ফেডারেশন কর্মকর্তারাও ভালো জানেন। তারপরও তারা একটা লক্ষ্য স্থির করেছেন। ২০২০ সালে না হোক, পরের যে কোনো অলিম্পিকেও তো আসতে পারে পদক। মুখের লক্ষ্য টোকিও হলেও মনের লক্ষ্যটা তো আরো দূরে ফেডারেশনের।

এ লক্ষ্যের জন্য পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে সিটি গ্রুপ। প্রথম বারে মত ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় ‘তীর আরচ্যারী প্রতিভা অন্বেষণ কর্মসূচী’করবে বাংলাদেশ আরচারি ফেডারেশনে। প্রায় ৩ মাসব্যাপী এই প্রতিভা অন্বেষণ কর্মসূচির জন্য সিটি গ্রুপ দিচ্ছে ৪৫ লাখ টাকা। ১২ জেলা পাবে ৩ লাখ ৭৫ হাজার টাকা করে। জেলার বাছাই কার্যক্রম হবে জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে। বাছাইয়ের জন্য কোচ পাঠাবে ফেডারেশন।

এ উপলক্ষে শনিবার (২১ এপ্রিল) সকালে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মো: আসাদুজ্জামান। ফেডারেশনের সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, প্রশিক্ষণ ও উন্নয়ন কমিটির আহ্বায়ক মো: আনিসুর দরহমান দিপু, নির্বাহী সদস্য মো: ফারুক ঢালী। উক্ত সংবাদ সম্মেলনে কর্মসূচীর তথ্যাদি অবহিত করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: