মঞ্চ মাতালেন ‘মীম’

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৮, ১০:২৭ পিএম

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্রের আয়োজনে ‘সোনালী স্বপ্নের দেশে’ বহিরাঙ্গন অনুষ্ঠান কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানে মঞ্চ মাতালেন বাংলাদেশ চ্যানেল আই এর তারকা মীম। শনিবার (২১ এপ্রিল) বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মো: সেলিম রেজা সৌরভ এর মূল প্রবন্ধ উপস্থাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য, বিচার ও সংসদ বিষয়ক সাবেক আইনমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু এমপির বক্তব্য শেষে এ জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ বেতারের শিল্পী গোষ্ঠীর গান পরিবেশন পরই পরই মঞ্চ উঠেন চ্যানেল আই এর তারকা মীম। মীমের কন্ঠে ‘দে দে পাল তুলে দে, ও মাঝি হেলা করিস না, ছেড়ে দে নৌকা আমি যাব মদিনা’ এই গানটির সুর তোলার সাথে সাথে কলেজের প্রায় ১ হাজার অধিক ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অতিথির উপস্থিতির কড়তালিতে আনন্দ মুখর হয়ে উঠে পুরো অনুষ্ঠান।

এ সময় প্রধান অতিথি খুব মনযোগী হয়ে উপভোগ করেন পুরো অনুষ্ঠান এবং গানের মধ্যস্থ সময়ে মীমের ডাকে মঞ্চে উঠেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

&dquote;&dquote;

এ সময় অতিথিদের মাঝে চলে আসে আনন্দের জোয়াড়। কন্ঠ শিল্পী প্রধান অতিথির সাথে সেলফী এবং পরে এক ফটোসেশনে মিলিত হয় সকলে। বাংলাদেশ বেতার আঞ্চলিক পরিচালক দৈনন্দিন দায়িত্বরত মো: রফিকুল হাসানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, উপ-মহাপরিচালক সালাহউদ্দিন আহমেদ, বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান।

প্রধান অতিথি আবদুল মতিন খসরু তার বক্তব্যে বলেন, মেধাবী শিক্ষক দ্বারাই তৈরি হয় মেধাবী ছাত্র-ছাত্রী। ভালো শিক্ষক হলে ভালো ছাত্র গঠন হয়। এমন দৃষ্টান্ত প্রমাণ দিয়েছে সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজ। কারণ তারা লেখাপড়া করে তাদের জ্ঞানের প্রতিভা বিকাশ ফলানোর মধ্য দিয়ে তারা উপহার দিয়ে যাচ্ছে ভালো ফলাফল। এ ফলাফলের পিছনে শিক্ষক, অভিভাবক ও নিজেদের সমন্বয় থাকলে ভালো কিছু করা এবং মেধাবী শিক্ষক দ্বারা পরিচালনা হলে শ্রেষ্ঠত্ব্য অর্জন করা সম্ভব। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমরা নিজেকে এমন ভাবে গঠন করো এবং তোমাদের জ্ঞানের প্রতিভা এমন ভাবে প্রকাশ কর যেন উচ্চ পর্যায়ে যেত পার। এ কলেজের অধ্যক্ষ পরিপূর্ণভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের সুনাম অর্জন করেছে আমরা তাকে নিয়ে গর্ব করি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: