‘আমি একটাও ক্লাস করিনা, তাও স্যারেরা প্রেজেন্ট দেয়’

প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৮, ১২:৫৬ পিএম

সাব্বির রহমান বিশাল। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের অনুগত কর্মী। দেখতে বিশাল না হলেও কাজকর্মে সে নেতাগিরি দেখাতে কোনো অংশে পিছিয়ে নেই। মারামারি কিংবা নারী নিয়ে ফুর্তি কোনোটাই বাদ পড়েনি তার কর্মকান্ড থেকে। ক্লাস না করে শিক্ষকদের ম্যানেজ করা কিংবা হুমকি ধামকি দিতে পটু বিশাল। 

প্রতক্ষ্যদর্শী ও আনসার সদস্যের সূত্রে, মেয়েদের হল গুলোতে সাধারণত সন্ধ্যার সাথে সাথে গেট বন্ধ হয়ে যায়। এরপর কেউ হল থেকে বের হতে বা প্রবেশ করতে চাইলে প্রাধ্যক্ষের অনুমতি প্রয়োজন হয়। কিন্তু গতকাল শনিবার (২১ এপ্রিল) রাতে বিশালের প্রেমিকা আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নুসরাত নওরিনের সাথে ডেটিং শেষে রাত ৮ টার পর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলে ঢোকার সময় বাঁধে বিপত্তি। 

এসময় দায়িত্বরত আনসার সদস্য হলে প্রবেশে বাঁধা দিলে বিশাল তাকে দেখে নেওয়ার হুমকি দেয়। বিশাল বলে, ‘তোর ডিউটি কখন শেষ হবে বল। তুই বের হ, তারপর তোকে দেখতেছি।’ সে আরও বলে, ‘আমাকে চিনিস তুই? আমি কে? আমি হালিম ভাইয়ের ছোট ভাই। আমি একটাও ক্লাস করিনা, তাও স্যারেরা আমার প্রেজেন্ট দিয়ে দেয়।’

এরপর আনসার মেয়েটিকে হলে ঢুকতে দিলে বিশাল চলে যায় এবং কিছুক্ষণ পর আরো ১০-১৫ জনকে নিয়ে আনসারকে মারতে ফিরে আসে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার এসে তাকে নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. আহসান-উল হক আম্বিয়া বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। আগামীকাল (রবিবার) ক্যাম্পাসে গিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।’

এ বিষয়ে জানতে চাইলে বিশাল জানায়, ‘বিষয়টি আমার ভুল ছিল। পরে আমি বিষয়টি বুঝতে পেরেছি যে আমার এটা করা উচিৎ হয়নি।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, ‘অসুস্থতার কারণে আমি গতকাল ক্যাম্পাসের বাইরে ছিলাম। এ বিষয়ে আমার জানা নেই।’

খোঁজ নিয়ে জানা গেছে, এই বিশালের বাড়ি বগুড়া জেলায়। বিশ্ববিদ্যালয়ে আসার মাত্র এক বছরের মাথায় টাকার জোরে ছাত্রলীগে নেতাদের প্রিয় পাত্র হয় সে। এরপর সাধারণ সম্পাদকের গ্রুপের মাধ্যমে হলে ওঠার সাথে সাথে শুরু হয় তার অপকর্ম। বেশ কয়েকজন শিক্ষার্থীকে মারধর, মদ, গাঁজাসহ বিভিন্ন প্রকার মাদকে আসক্ত বলে একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া বিভাগে খোঁজ নিয়ে জানা যায়, তার ক্লাসে উপস্থিতি একেবারেই শূন্যের কোঠায়।

বিডি২৪লাইভ/এমআরএম


 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: