পুরস্কার নিয়ে জালিয়াতি, যা বললেন চলচ্চিত্র পরিবার

প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৮, ০৩:৫৫ পিএম

বেশ কিছুদিন ধরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে চলছে নানা ধরনের সমালোচনা। কাজ না করে পুরস্কারের তালিকায় নাম। আর জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে জালিয়াতকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে, এফডিসির ১৮ সংগঠনের সমন্বয়ে গড়া চলচ্চিত্র পরিবার। শনিবার (২১ এপ্রিল) এফডিসিতে পরিচালক সমিতির কার্যালয়ে এক বৈঠকে এই দাবি করা হয়।

জানা গেছে, ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘নিয়তি’ ছবির নৃত্য পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীর নাম এসেছে হাবিবের। কিন্তু হাবিব জানিয়েছেন, এই ছবিটি তিনি কাজই করেননি। পরিচালকও বিষয়টি স্বীকার করেছেন। তবে এই ছবির জন্য হাবিব জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও অন্য আরও একটি ছবির জন্য এগিয়ে আছেন তিনিই।

চলচ্চিত্র পরিবারের দাবি, নিজের কাজ দিয়েই হাবিব দেশের সবচেয়ে সম্মানজনক পুরস্কারটি পেতে চান। তাহলেই তিনি খুশি।

বিষয়টি নিয়ে চিত্রনায়ক ফারুক বলেন, একটা দেশের সর্বোচ্চ পুরস্কার হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একটা ছেলে জানেই না তবুও নৃত্য পরিচালক হিসেবে তার নাম দেয়া হয়েছে। এটা ভারতীয় নৃত্য পরিচালক দিয়ে কাজ করিয়ে হাবিবের নাম দেয়া হয়েছে। কারণ ভারতীয় কাউকে দিয়ে কাজ করলে ওয়ার্ক পারমিট থাকতে হয়। সে কারণেই এমন জালিয়াতি করা হয়েছে। আর এই ধরনের জালিয়াতির সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

বক্তারা অভিযোগ করেন, হাবিবকে এখনও ওই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ফোন দিয়ে নানা প্রলোভন দেখানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউড আলম খোকন, জ্যেষ্ঠ নৃত্য পরিচালক মাসুম বাবুল, হাবিব প্রমুখ।

বিডি২৪লাইভ/এএ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: