আবারও তীরে এসে তরি ডুবলো মোস্তাফিজের মুম্বাইয়ের

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ০৮:৩৭ এএম

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের যেন শেষ মুহূর্তের দুঃখ মোচন হচ্ছেই না। আইপিএলর একাদশতম আসরের ২১ তম ম্যাচে আবারও তীরে এসে তরি ডুবলো মোস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ান্সের।

এই ম্যাচের এক পর্যায়ে মুম্বাই ইন্ডিয়ান্সের জয়টা প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল। এক ওভারে পরপর দুই বলে দুই উইকেট নিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং স্টার জসপ্রিত বুমরাহ। এর পরের ওভারে এসে কাটার মাস্টার মোস্তাফিজ ১ উইকেট তুলে নেন। এর ফলেই ম্যাচ যেন পুরোপুরি ঝুলে পড়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সের দিকে।

তবে মোস্তাফিজ ১ উইকেট তুলে নিলেও ওই ওভারে শেষ দুই বলে ১০ রান দিয়ে ফেলেন। এরপরের ওভারে জসপ্রিত বুমরাহও রাজস্থানের ব্যাটিংয়ে পিটুনি থেকে রেহাই পেলেন না। রাজস্থানের কৃষ্ণাপ্পা গৌথাম জসপ্রিত বুমরাহ’র ওই ওভার থেকে ১৮ রান নিয়ে দলকে ভালো অবস্থানে পৌঁছে দেন।

ম্যাচের সমীকরণ দাঁড়ায় রাজস্থানের জয়ের জন্য প্রয়োজন শেষ ওভারে মাত্র ১০ রান। আর মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা শেষ ওভারের বল করার জন্য হার্দিক পান্ডিয়ার হাতে বল তুলে দেন। প্রথম বলেই জোফরা আরচারের ক্যাচ নিজেই নিলেন তিনি।

তবুও মুম্বাই ইন্ডিয়ান্সের লাভ কিছুই হলো না। এরপর সেই কৃষ্ণাপ্পা গৌথামই তিন বলে ১০ রান তুলে নেন পান্ডিয়ার কাছ থেকে। তাতেই ম্যাচের ফলাফল দাঁড়ায় ৩ উইকেটে জয়ী রাজস্থান রয়্যালস। ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

রাজস্থানের ঘরের মাঠ জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। যাদব আর ইশান কিশানের অসাধরণ ব্যাটিংয়ের ওপর ভর করে স্কোর বোর্ডে ১৬৭ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্সের দেয়া এই রানকে সামনে রেখে জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুতে আজিঙ্কা রাহানে, রাহুল ত্রিপাথিরা দ্রুত সাঁজঘরে ফিরে গেলেও দলে প্রয়োজনে সাঞ্জু স্যামসন আর বেন স্টোকস মিলে রাজস্থানকে জয়ের পথ পরিস্কার করেন। সাঞ্জু স্যামসন ৩৮ বলে ৪টি বাউন্ডারির বিনিময়ে করেন ৫২ রান। আর বেন স্টোকস ২৭ বলে ৪০ রান করে আউট হন। রাজস্থানকে জয় উপহার দিতে কৃষ্ণাপ্পা গৌথাম শেষ দিকে ১১ বলে ৩৩ রান করেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: