সরকারের লাল ঝান্ডা লাপাত্তা করল দুস্কৃতিকারীরা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ১২:১৬ পিএম

সরকারি পুকুর দখলকে কেন্দ্র করে অবৈধ দখলকারীদের হাত থেকে উদ্ধার করে জশাহার পূর্ব কালুগাও পুকুরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল প্রশাসন ২১ এপ্রিল লাল পতাকা গাড়েন। পুকুরের পাহারাদারের জন্য টিনের ঘর করা হয়।

তবে রবিবার (২২ এপ্রিল) গভীর রাতে অবৈধ দখলের চেষ্টাকারিরা সংঘবদ্ধ হয়ে পুকুর’র সীমানা থেকে লাল পতাকা লাপাত্তা করে ও পাহারাদারের ঘরের আসবারপত্র সব কিছু নিয়ে পালিয়ে যায়।

&dquote;&dquote;
প্রাপ্ত তথ্যমতে, পুকুর ইজারার সরকারি নিয়মানুযায়ী সর্বোচ্চ দরদাতা মধ্য বনগাঁও মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ (নিবন্ধন নং ১৬৪) কালুগাও জশাহার পুকুর ৭ লাখ ৪০ হাজার ৫০০ টাকায় প্রাপ্ত হন। উক্ত মৎস্যজীবী সমিতি উপজেলা নির্বাহী কর্মকর্তার ১৫ ফেব্রুয়ারি ২০১৮ এর ০৫.৫৫.৯৪৮৬.০০০.০০.০০.১৮-১৬৮ স্মারক মূলে টাকা পরিশোধে আদেশপ্রাপ্ত হন। জনতা ব্যাংক রাণীশংকৈল শাখার ২৬৫ চলতি হিসাব নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে টাকা জমা দেন। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাণীশংকৈল সোহাগ চন্দ্র সাহার নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় ২১ এপ্রিল সরজমিনে গিয়ে অবৈধ দখলের চেষ্টাকারীদের কাছ থেকে পুকুর উদ্ধার করে সর্বোচ্চ দরদাতা মধ্য বনগাঁও মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ কে বুঝিয়ে দেন। পরের দিন গভীর রাতে দুস্কৃতিকারী অবৈধ দখলকারিরা সংঘবদ্ধ হয়ে পুকুরের লাল পতাকা লাপাত্তা করে ও পুকুরের ঘর ভেঙ্গে নিয়ে যায়।

&dquote;&dquote;উল্লেখ্য কালুগাও গ্রামের রুস্তম, সাইদুর, আবুল কাশেম গং বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছে।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা বলেন, পতাকা তুলে নেওয়ার ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: