কুবিতে নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা প্রত্যাহার

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ০১:০৭ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রমে সরকার কর্তৃক গেল বছরের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। 

রবিবার (২২ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের নিষেধাজ্ঞা প্রত্যাহারের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র জানায়, গত ২৫ অক্টোবর কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তৎকালীন উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও দুর্নীতির কথা উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করে। তৎকালীন বিভিন্ন অভিযোগ আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগ প্রক্রিয়ায় পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করে সরকার।
 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক ও গতিশীল উল্লেখ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়োগ কার্যক্রমে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানায়। 

বিশ্ববিদ্যালয়ের সুপারিশের ভিত্তিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক অনুমোদিত শূন্য পদের বিপরীতে জনবল নিয়োগের শর্তে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী পদে নিয়োগ কার্যক্রমে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারে সরকার সম্মতি প্রদান করেছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের এ চিঠিতে উল্লেখ করা হয়।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: