পর্যবেক্ষণের জন্য যেতে চান ৫০০ পর্যবেক্ষক

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ০৬:০৯ পিএম

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২০টি সংস্থার প্রায় ৫০০ জন পর্যবেক্ষকের নাম পাঠানো হয়েছে। এসব সংস্থার পাঠানো তালিকা যাচাই-বাছাই করছে নির্বাচন কমিশন।

ইসি সূত্র জানায়, গাজীপুর সিটির জন্য ১২ ও খুলনার জন্য ৮টি নির্বাচনী পর্যক্ষেক সংস্থা আবেদন করেছে। আবেদনকারীদের মধ্যে স্থানীয় পর্যবেক্ষক সংস্থাও আছে।

বিধি অনুযায়ী, নির্বাচনের তফসিল ঘোষনার ১০ দিনের মধ্যে ইসিতে নিবন্ধিত পর্যবেক্ষক সংস্থাগুলোকে আবেদন করতে হয়।

এদিকে সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। চলতি মাসের ২৬ তারিখ বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর নির্বাচন ভবনের সেমিনার কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

ইসির যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান সোমবার এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৈঠকে পুলিশের মহা পরিদর্শকসহ সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য চিঠি দেয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৫ মে ওই দুই সিটি করপোরশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ১২ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই বাছাই হয়েছে ১৫ ও ১৬ এপ্রিল। আর মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন আজ ২৩ এপ্রিল। এরপর ২৪ এপ্রিল প্রতীক বরাদ্দ দেয়া হবে ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: