সরিষাবাড়ীতে জমির বিরোধে সংঘর্ষ; আহত ৫

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ১১:১০ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৫ জন আহত হয়েছে। সোমবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলার আওনা ইউনিয়নের আওনার চর গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের আওনার চর গ্রামের নুর মোহাম্মদ এবং আনোয়ার হোসেনের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। মৃত হযরত আলীর ছেলে নুর মোহাম্মদ এর পৈতৃক সূত্রে প্রাপ্ত আওনার চর মৌজার ৩০ শতাংশ জমি একই গ্রামের মৃত হাছেন আলীর ছেলে আনোয়ার হোসেন জবর দখল করে দীর্ঘ দিন ধরে চাষাবাদ করে আসছিল। এ নিয়ে এলাকার মাতব্বররা দফায় দফায় শালিশী বৈঠক করেন।

গত সপ্তাহে উভয় পক্ষের দলিল ও গুরুত্বপূর্ণ কাগজ পর্যালোচনা করে নুর মোহাম্মদএর পক্ষে রায় দেয় এবং আনোয়ার হোসেন জমি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন। এ প্রেক্ষিতে নুর মোহাম্মদ, ছাইদর আলী, ফাতেমা সহ অনান্যরা জমি চাষাবাদে উপযোগী করার কাজ শেষে বাড়ী ফেরার সময় আওনার চর গ্রামের মোস্তফার বাড়ীর সামনে এলে আনোয়ার হোসেন, আবুল হোসেন ও তার লোকজন অতর্কিত হামলা চালায়।

এ সময় নুর মোহাম্মদ, ছাইদর আলী, ফাতেমা, আফসার আলী, আবুল হোসেন আহত হন। উভয় পক্ষের গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আনোয়ার হোসেনের কাঁচির আঘাতে গুরুতর আহত নুর মোহাম্মদকে মুমূর্ষ অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: