৩ কোটি টাকা নিয়ে সপরিবারে উধাও স্বর্ণ ব্যবসায়ী

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৮, ১২:৫৫ এএম

ভোলা পৌর শহরের স্বর্ণ ব্যবসায়ী ও কণ্ঠ শিল্পী বৃষ্টি নাগের বাবা দ্বীপক নাগ প্রায় ৩ কোটি টাকা নিয়ে স্ব-পরিবারে ভোলা থেকে উধাও হয়ে গেছে। সে ব্যবসায়ীদের রক্ষিত স্বর্ণালংকার, টাকা নিয়ে(২১ এপ্রিল)শনিবার সকালে স্ব-পরিবারে ভোলা থেকে উধাও হয়ে যায় বলে জানা গেছে।

এ ঘটনায় ভোলার স্বর্ণ ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তিনি শহরের (৩০-৩৫) জনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ করছেন অনেকেই। দ্বীপক নাগ ভোলা থেকে টাকা নিয়ে ইন্ডিয়ায় চলে গেছেন বলে অনেকে মনে করেন।

স্থানীয়রা জানায়, দ্বীপক নাগ শহরের ওয়েষ্টার্ন পাড়ার নাগ অলংকার নিকেতনের স্বত্ত্বাধিকারী ছিলেন তিনি। তার সাথে জেলার অন্যান্য উপজেলার স্বর্ণ ব্যবসায়ীর সাথে ভালো সম্পর্ক ছিল। অনেক ব্যবসায়ীরা তার কাছে টাকার বিনিময়ে স্বর্ণ বন্দক রাখতো। এছাড়াও অনেক লোক তার কাছে টাকা রাখতো সুদের আশায়।

জানা যায়, দ্বীপক নাগের বড় ছেলে অমিত নাগ ভোলা শহরে ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিল। তার কারণে ওয়েষ্টার্ণ পাড়ার অনেক ছেলে বখাটে পরিণত হয়েছে। এছাড়াও সে শহরের বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তির কাছ থেকেও টাকা নিয়েছেন। তবে তারা লোক-লজ্জার কারণে মুখ খুলতে পারেননি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক শহরের একাধিক স্বর্ণ ব্যবসায়ী জানান, দ্বীপক নাগের কাছে ভোলার অনেক ব্যবসায়ী কেউ এক লাখ, কেউ দুই লাখ, পাঁচ লাখ, কেউ দশ লাখ, কেউ বিশ লাখ, কেউ ত্রিশ লাখ, কেউবা তার চেয়ে বেশি টাকা পেত। সব ব্যবসায়ীকে দ্বীপক নাগ টাকা দেই দিচ্ছি বলে কাল ক্ষেপনের মাধ্যমে টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। এতে করে ভোলার স্বর্ণ ব্যবসায়ী এবং হুন্ডি ব্যবসায়ীরা এখন পথে বসে গেছেন। শুধু ব্যবসায়ী নয় অন্যানন্য পেশার লোকের কাছ থেকেও তিনি টাকা হাতিয়ে নিয়েছেন।

ভোলা জেলা জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক অবিনাশ নন্দী জানান, এ খবরটি আমি শুনেছি। তবে আমাদের কাছে কেউ এখনও লিখিত অভিযোগ দায়ের করেনি।

এ ব্যাপারে জানতে চাইলে ভোলা মডেল থানার ওসি ছগীর মিয়া জানান, বিষয়টি খোঁজ-খবর নিয়ে দেখছি। কারো লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: