শাওন ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

শিক্ষার্থীদের হয়রানি না করতে লিগ্যাল নোটিশ

২৪ এপ্রিল, ২০১৮ ১৩:১৬:০০

ছবি: প্রতীকী

সরকারি চাকরীতে কোটা সংস্কার চেয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের হয়রানী না করতে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে রেজিস্ট্রি ডাকযোগে এটি পাঠানো হয়।

ঢাবির টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের ছাত্র জালাল আহমেদের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টোর আইনজীবী সগীর হোসেন লিওন। শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ঢাবির ১৯ হলের প্রভোস্টকে আলাদা আলাদা ভাবে নোটিশটি পাঠানো হয়। আগামী ৭ দিনের মধ্যে লিগ্যাল নোটিশের জবাব না পেলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানান আইনজীবী সগীর হোসেন লিওন।

এতে বলা হয়, যে সকল ছাত্রছাত্রী কোটা সংস্কারের পক্ষে আন্দোলন করেছেন তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ক্লাসে, হলরুমে বা অন্য কোথাও হয়রানী করা যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হলের বৈধ শিক্ষার্থীদের হলের সিট নিশ্চিত করতে হবে।

হাজী মো. মহসিন হলের ৩৫১ নং রুমসহ সকল জায়গায় অবৈধভাবে অবস্থানরতদের বের করে দিতে হবে। হলের প্রভোস্টের অনুমতি নিয়ে অতিথি রাখতে হবে। এছাড়া হলে অবস্থান করে যে সকল ছাত্রলীগ নেতাকর্মী সন্ত্রাসি কার্যকলাম করছে অনতিবিলম্বে তাদের বিচারের মু্খোমুখি করতে হবে।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: