প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

বিস্ফোরক স্বীকারোক্তি মডেলের

‘১৪ বছর বয়সেই আমাকে নগ্ন হতে হয়েছিল’

২৪ এপ্রিল, ২০১৮ ১৩:৫৪:২১

ছবি : সংগৃহীত

মাত্র ১৪ বছর বয়সেই মডেলিংয়ের মধ্য দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন বিশ্ব খ্যাতনামা মার্কিন মডেল সারা জিফ। তবে কর্মজগতের শুরুটা মোটেও সুখকর ছিল না।

বিখ্যাত এই মডেল এবার সর্বসমক্ষে নারী মডেলদের যৌন হেনস্তার কথা তুলে ধরলেন।

সম্প্রতি এক সাক্ষাতকারে সারা বলেছেন, তার বয়স যখন মাত্র ১৪ বছর, তখনই তাকে কাস্টিং কাউচের শিকার হতে হয়।

সারা রানওয়ে শো ও অ্যাড ক্যাম্পেন করতেন। তখনই তাকে বিবস্ত্র বলা হয়েছিল। তিনি জানিয়েছেন, তখন তিনি এক ফটোগ্রাফারের অ্যাপার্টমেন্টে গিয়েছিলেন। কাজের কথা বলতেই গিয়েছিলেন সারা। কোনো এক কারণে তার বাবা মা তার সঙ্গে যেতে পারেননি। আমি একাই গিয়েছিলাম। আর সেই সুযোগেরই ফায়দা তুলছিলেন ওই ফটোগ্রাফার।

তিনি আরো জানান, ওই ফটোগ্রাফার আমায় নগ্ন হতে বলেছিলেন। আমি একটি মিকি মাউস আঁকা আন্ডারওয়ার ও স্পোর্টস ব্রা পরে দাঁড়িয়েছিলাম। তার নাকি আমায় ব্রা ছাড়াই দেখার প্রয়োজন রয়েছে বলে তিনি জানিয়েছিলেন। আমি ওনার কথা মতোই নগ্ন হয়েছিলাম কারণ আমি চেয়েছিলাম উনি আমায় কাজটা যেন দেন। আমার ঠিক ভুল বিচার করার বয়স তখনও হয়নি।

শুধু ১৪ বছর বয়সের সেই ঘটনাই নয়। তার পরেও এমন ঘটনা প্রত্যক্ষ করতে হয়েছিল তাকে। একটি ফটোশুটে গিয়েছিলেন তিনি। সেখানে খোলাখুলি ড্রাগ ব্যবসা চলছিল। তাকে আপত্তিকর ছবির সামনে পোজ দিতে হয়েছিল। একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

উল্লেখ্য, বর্তমানে সারা জিফ একজন বিখ্যাত মার্কিন মডেল। বহু নামি দামি ব্র্যান্ডের সঙ্গেই জুড়ে রয়েছে তার নাম। কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন সারা। এছাড়াও সারা বিভিন্ন সমাজসেবা মূলক কাজেও যুক্ত রয়েছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: