রাজাপুরে ৪৮ ঘণ্টায় দু’টি নৃশংস হত্যাকাণ্ড !

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৮, ০২:০৩ পিএম

ঝালকাঠির রাজাপুরে একের পর এক হচ্ছে খুন, সাধারণ মানুষের মনে আতংক কেন এই নির্মম নৃশংস হত্যাকাণ্ড। উল্লেখ্য রাজাপুরে বাজারের দক্ষিণ পার্শ্বে গত ইং  ২১ এপ্রিল রাতে খলিলুর রহমান (৪০) নামে এক নির্মাণ শ্রমিককে ধারালো অস্ত্র দিয়ে শরীরে ও মাথায় আঘাত করে নৃশংস ভাবে খুন করে দৃর্বৃত্তরা। এখনও ওই হত্যাকাণ্ডের প্রত্যক্ষ ঘাতক ও নেপথ্য মদদ-দাতাদের আইনের আওতায় নিয়ে আসা বা হত্যাকাণ্ডের রহস্য উৎঘাটন হয়নি। 

খলিল হত্যা মামলায় মিঞা মাহমুদ পাখি (৪৯) নামে স্থানীয় একজনকে রাজাপুর থানা পুলিশ গ্রেপ্তার করে সোমবার আদলতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। এরই মধ্যেই মাত্র ৪৮ ঘন্টার ব্যবধানে সোমবার (২৩ এপ্রিল) রাত  সাড়ে ৮টায় উপজেলার ভাতকাঠি এলাকার রাস্তার উপরে ধারালো অস্ত্রের আঘাতে নিহত হলেন মটর চালক আঃ শুক্কুর হাওলাদার (২০)।তিনি একজন ভাড়ার মটর সাইকেল চালক। 

নিহত যুবক উপজেলার দক্ষিন আঙ্গারিয়া গ্রামের মো দুলাল হাওলাদার এর ছেলে। পুলিশ রাতেই মটর সাইকেলসহ  লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন এবং ঘটনাস্থলের এলাকা থেকে মোঃ নাসির উদ্দিন নামে এক জনকে আটক করেন। এছারাও গত শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যা ৮টায় উপজেলার কাচারি বাড়ি বাজার এলাকায় প্রবাসী বেলায়েত খানের বাড়িতে রাত ৯টায় ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। হামলায় প্রবাসীর স্ত্রী আলমতাজসহ তার দুই মেয়ে সুখি ও সাথী আহত হয়। উপজেলায় চুরি, ডাকাতি, ইভটিজিং, জবরদখল, ভাংচুর ও অগ্নি সংযোগ, নারী ও শিশুর প্রতি সহিংসতা তো প্রায় নিয়মিত ঘটনা ঘটেই চলছে।

বিষয়গুলো উপজেলার সকল মহলকে উদ্বিগ্ন করে তুলেছে। নিঃসন্দেহে উদ্বেগজনক পরিস্থিতিতে দারুণ উৎকণ্ঠার মধ্যে দিন পার করছে উপজেলাবাসী। অথচ অবস্থাদৃষ্টে মনে হচ্ছে স্থানীয় প্রশাসনের এ ব্যাপারে তেমন কোনো মাথাব্যথা নেই। 

এলাকাবাসীর দাবি, সহিংস ঘটনা দমনে সচেষ্ট স্থানীয় প্রশাসন এমন একটি কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে যাতে সুপরিকল্পিত আক্রমণের হোতাদের শনাক্ত করা সম্ভব হয় এবং সেটা জরুরী ভিত্তিতেই করতে হবে। 

স্থানীয় নাগরিক সমাজ বলছে, প্রতিটি ঘটনার পর জটিলতা দেখা দেয় আইনী প্রক্রিয়ায়। অপরাধিদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া না গেলে পরিস্থিতি আরো খারাপ হতে পারে। জরুরী ভিক্তিতে রাজাপুর উপজেলাবাসীর মনে স্বস্তি ফিরিয়ে আনার উদ্যোগ নিতে হবে প্রশাসনকে। 

সোমবারের খুনের ঘটনায় ঝালকাঠি পুলিশ সুপার মোঃ জোবায়দুর রহমান রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে রাজাপুর থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন জানায়, মটর সাইকেল চালক আঃ শুক্কুরের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: