রং মিস্ত্রির পরিবারের প্রতি প্রশাসনের মানবতা

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৮, ০৮:৪৮ পিএম

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়ন যদুপুর গ্রামের আলী হোসেনের ছেলে মো. হালিম (৪০)  আম গাছ থেকে পড়ে নিহত হওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান। পরে ২৩ এপ্রিল সোমবার দুপুরে নিহত হালিমের বাড়িতে গিয়ে তার পরিবারকে নগদ ৩ হাজার টাকা এক ভান টিন দুইটি কম্বল তুলে দেন। 

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহ আলম নগদ ২ হাজার টাকা দেন এবং নিহত হালিমের ছেলে চান্দিনা রেদওয়ান বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র ও মেয়ে স্থানীয় একটি স্কুলে লেখাপড়া করছেন। তাদেরকে সরকারি বিধি মোতাবেক ব্যাংক, বীমা ও অন্যান্য দাতা সংস্থা থেকে যদি আর্থিক সহযোগীতা আসে তাহলে প্রশাসনিক ভাবে সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। 

উল্লেখ্য, স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলা সদর ইউনিয়নের যদুপুর মসজিদ ও এতিমখানার সংলগ্নের পূর্ব পার্শ্বে  বাড়ীর আলী হোসেনের ছেলে মো. হালিম (৪০), (১৮ এপ্রিল) বুধবার রাত ৯ টায় একই এলাকার সাব বাড়ির পুকুর থেকে তার লাশ উদ্ধার করে। 

উল্লেখ্য মো. হালিম প্রতিদিনের ন্যায় পেশাগত দায়িত্ব পালনের জন্য বুধবার সকালে বাড়ি থেকে বের হয়ে যায়। সে কয়েকদিন ধরে সাব বাড়ির এলাকায় রং এর কাজ করতেন। ওই দিন দুপুরে সাব বাড়ির পুকুর পাড়ের আম খাওয়ার জন্য আম গাছে উঠে। তখন আম পাড়ার সময় গাছ থেকে পড়ে পুকুরের পানিতে ডুবে যায়। সন্ধ্যায় বাড়িতে ফিরে না আসায় তার পরিবার তাকে খোঁজাখুঁজি শুরু করেন। রাত সাড়ে ৮ টার দিকে সাব বাড়ির পাশে পুকুর থেকে হালিমের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: