পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজেই গর্তে পড়েছেন

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৮, ১২:৪৩ পিএম

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে বিতর্ক সৃষ্টি করতে গিয়ে পররাষ্ট্র মন্ত্রী নিজেই গর্তে পড়েছেন বলে দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধনে তিনি এ দাবি করেন।

সম্প্রতি তাকের রহমানের নাগরিকত্ব নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন। ২০১৪ সালের ২ জুন ব্রিটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তারেক রহমান, তাঁর স্ত্রী ও কন্যার পাসপোর্ট জমা দেন৷ এরপর আর তাঁরা নতুন পাসপোর্টের জন্য আবেদন করেননি৷ ফলে তাঁদের নাগরিকত্ব থাকতে পারে না।

মির্জা ফখরুল বলেন, তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে তিনি অদ্ভুত, যুক্তিহীন ও বেআইনি মন্তব্য করেছেন। তার নাগরিকত্ব নিয়ে ‘প্রলাপ বকা এবং অপপ্রচার অবিলম্বে বন্ধের জোর দাবিও জানান তিনি

খালেদা জিয়ার কারাবন্দী নিয়ে মির্জা ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কেন বন্দি করা হয়েছে তা আমরা জানি। খালেদা জিয়া মুক্ত থাকলে, সামনে যে আন্দোলন হবে তা মোকাবেলা করা সরকারের পক্ষে সম্ভব না। সে জন্যই ভয়ে, আতঙ্কে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করেছে সরকার।’

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘দেশনেত্রীকে মুক্তি করতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে, আন্দোলন সংগ্রাম করতে হবে।’

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আমান উল্লাহ আমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদ অ্যাডভোকেট আব্দুল সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকসহ, মহিলা দল, কৃষকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীরা।

বিডি২৪লাইভ/এমএন/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: