শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

‘খালেদা বিহীন নির্বাচন হতে দেওয়া হবে না’

২৫ এপ্রিল, ২০১৮ ১৮:০৯:১২

ছবি: প্রতিনিধি

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিহীন কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আবদুল লতিফ মাসুম।

অধ্যাপক মাসুম বলেন, দেশের জনগণ যখন গণতন্ত্রের ভাষায় কথা বলে তখন সরকার সেদিকে ভ্রুক্ষেপ করে না। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে কঠোর আন্দোলন ও ত্যাগ স্বীকার করতে হবে।

বুধবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় শহীদ মিনারের পাদদেশে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ফোরাম’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শরিফ উদ্দিনের সঞ্চালনায় ফোরামের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মোহম্মাদ কামরুল আহছান বলেন, জনগণ এখন গণতন্ত্র বোঝে। সুতরাং ছলচাতুরী করে আর মুখে গণতন্ত্রের কথা বললেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়না। সুষ্ঠু গণতন্ত্রের ধারা ফিরিয়ে আনতে তিনি খালেদা জিয়ার নিঃশর্তে মুক্তির দাবি করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. মুজিবুর রহমান, অধ্যাপক ড. মাফরী সাত্তার, অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ারী, আব্দুর রহমান বাবুল প্রমুখ। মানববন্ধনের প্রায় এক’শ জন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: