প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

ছেড়ে দেয়া হয়েছে বিডিজবসের প্রধান মাশরুরকে

২৫ এপ্রিল, ২০১৮ ১৯:০০:০০

ছবিঃ সংগৃহীত

বিডিজবস ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বেসিসের সাবেক সভাপতি একেএম ফাহিম মাশরুরকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। বুধবার (২৫ এপ্রিল) বিকালে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। তবে তার বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলার তদন্ত চলছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের এডিসি নাজমুল ইসলাম জানান, এখন পর্যন্ত মাশরুরের ফেসবুক আইডি থেকে যথেষ্ট পরিমাণ সাক্ষ্য পাওয়া যায়নি। বিষয়টির আরও তদন্ত দরকার। সাইবার ইউনিট সাধারণ মানুষকে হয়রানি করে না।

এর আগে বুধবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের নিজ কার্যালয় থেকে ফাহিম মাসরুরকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

তাকে গ্রেপ্তারের পর সাইবার ক্রাইমের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম সাংবাদিকদের বলেন, ফাহিম মাসরুরের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও কটূক্তিমূলক মন্তব্য করেন। এই অভিযোগে তার নামে কাফরুল থানায় দায়ের হওয়া এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার (২২ এপ্রিল) ফাহিম মাসরুরের বিরুদ্ধে ৫৭ ধারার মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক সাদিক খান। মামলায় তার বিরুদ্ধে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী ও সরকার বিরোধী বিভিন্ন ছবি ও পোস্ট দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

বিডিজবসের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর এবার এসএমই ফাউন্ডেশনের বর্ষসেরা উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন। গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি পুরস্কার নেন।

১৮ বছর আগে ফাহিম মাসরুর তার বন্ধুদের নিয়ে বিডিজবস প্রতিষ্ঠা করেন। এটি বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় জব পোর্টাল। প্রতিদিন এক লাখের বেশি মানুষ এই পোর্টাল ভিজিট করেন। ২০ লাখের বেশি চাকরি প্রত্যাশীর জীবনবৃত্তান্ত এই প্ল্যাটফর্মে সংরক্ষিত আছে।

বিডিজবস ছাড়াও ফাহিম মাসরুর দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী। তিনি দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০১২-২০১৩ মেয়াদে সভাপতির দায়িত্বও পালন করেছেন।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: