প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আক্কাস আল মাহমুদ রিদয়

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি

স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘আয়না’র সুটিং শুরু

২৫ এপ্রিল, ২০১৮ ২০:২১:১৯

ছবি : প্রতিনিধি

পল্লী কবি জসিম উদ্দিনের ছোট গল্প অবলম্বনে সাখাওয়াত হোসেন মিঠুর পরিচালনায় নির্মিত স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র “আয়না” বাংলাদেশের বিভিন্ন গ্রাম অঞ্চল কেরানীগঞ্জ ২শত বছরের এক পুরোনো বাড়িতে এবং পল্লীর সবুজ শ্যামল দৃশ্যপট নিয়ে ফেরিওয়ালা, চাষা, চাষার বউ, নতুন বউ, প্রতিবেশী চরিত্রে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটি সুটিং চলছে বলে জানান পরিচালক।

কাক ডাকা ভোরে উঠে কৃষক তার নিয়মিত কাজে যাবে এবং প্রতিদিনের মতই আজো চাষা তার জমিতে যায় জমি চাষ করার জন্য। কিছুক্ষণ মাঠে কাজ করার পর সে একটা জিনিস দেখতে পায়। কি যে একটা মনের আনন্দে আয়না খানা চাষি হাতে লইল। হঠাৎ তাহার উপর নজর দিতে দেখে আয়নার ভিতর মানুষ। এমনি করে গল্পে জীবন ও সানজিদার মূল চরিত্রে আরো অভিনয় করেন রনি, মাসুদ, ধরনঝন, আলী ও প্রতিবেশীদের চরিত্রে সমাজের অবদমিত অধ্যায়ের মানুষের অতীতকে স্মৃতি চরণ করে মা ও মাটি দৃশ্যপট তুলে ধরা হয়েছে পল্লী কবি জসিম উদ্দিনের “আয়না” গল্পে। এই গল্পটি সকলের মাঝে অভিনয়ের মধ্যদিয়ে বর্তমান ও অতীত বাস্তবতা তুলে ধরেছেন আয়নার পরিচালক সাখাওয়াত হোসেন মিঠু।

তিনি সাংবাদিকদের প্রশ্নে বলেন, আমি কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক মানুষকে খুব ভালবাসি তাই প্রতি বছরের ন্যায় এবারও শ্রদ্ধ্যেয় পল্লী কবি জসিম উদ্দিনের ছোট গল্প “আয়না” নিয়ে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে দৃশ্যপট নিয়ে অতীতকে নিয়ে স্মৃতি চারণ করে বর্তমান মানুষের মাঝে তুলে ধরতে আয়নার গল্পের কাজ হাতে নিয়েছি। আজ থেকে অনেক দিন আগে যখন মানুষ আয়না কি বস্তু তা জানতো না ঠিক তখনকার সময়ের কথাগুলো বর্তমান মানুষের মাঝে গল্পের অবলম্বনের অভিনয়ের মাধ্যমে তুলে ধরতে চেষ্টা করছি। এই গল্পটির মাধ্যমে বর্তমান মানুষেরা অনেক কিছু শিখতে পারবে বলে আমি আশা করছি। ইতিমধ্যে প্রায় ৭০% সুটিং এর কাজ শেষ হয়েছে এবং দুই তিন দিনের মধ্যে পুরোপুরি সুটিং এর কাজ শেষ হবে বলে তিনি জানান।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: