কামরুজ্জামান

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা সীমান্ত

৩৭ কেজি সোনা ফেলে পালাল তিন পাচারকারী

২৫ এপ্রিল, ২০১৮ ২০:৪০:০০

ভারতে পাচারের সময় চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৩২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। বুধবার (২৩ এপ্রিল) দুপুরে জেলার দামুড়হুদা উপজেলার নাস্তিপুর সীমান্তের মাথাভাঙ্গা নদী থেকে স্বর্ণের চালানটি জব্দ করা হয়।

তবে কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক ইমাম হাসান জানান, আমরা আগে থেকে গোপন সংবাদ পেয়েছিলাম সীমান্ত দিয়ে আজ দুপুরে বিপুল পরিমাণ স্বর্ণসহ একদল পাচারকারী ভারতের বিজয়পুর থেকে নাস্তিপুর সীমান্তের বিপরীতে মাথাভাঙ্গা নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

তিনি আরো জানান, এ তথ্য পাওয়ার পরে বিজিবি টহল দল আজ সকাল থেকে নাস্তিপুর সীমান্ত এলাকার আশপাশে অবস্থান নেয়। পরে দুপুর ৩টার দিকে সীমান্তের ৮০ নম্বর মেইন পিলারের কাছে অজ্ঞাত তিন জনকে দেখতে পায় বিজিবি সদস্যরা।

এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে ওই তিন চোরাচালানী তাদের কাছে থাকা তিনটি ব্যাগ মাথাভাঙ্গা নদীতে ফেলে সাঁতরে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা মাথাভাঙ্গা নদীতে তল্লাশী চালিয়ে ফেলে যাওয়া তিনটি ব্যাগ উদ্ধার করে।

খবর পেয়ে বিকালে কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল আরশাদ হোসেনসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। পরে গণমাধ্যম কর্মিসহ স্থানীয়দের সহায়তায় ওই তিনটি ব্যাগ খুলে ৩২০টি স্বর্ণের বার বের করা হয়। যার ওজন ৩৭ কেজি। আনুমানিক বাজার মূল্য ১৫ কোটি টাকা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: