ফের আন্দোলনের হুঁশিয়ারি

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৮, ০৩:৪০ এএম

চলতি মাসের মধ্যে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুয়াযী সরকারি চাকরিতে কোটা সংস্কারের গেজেট প্রকাশ না হলে আবার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টাল লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে এই দাবি জানান আন্দোলনকারী শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের নেতারা।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, আমরা চাই, প্রধানমন্ত্রীর বক্তব্য গেজেট আকারে প্রকাশ হোক। আমরা পড়ার টেবিলে ফিরে যেতে চাই। কোটা সংস্কারের দাবিতে আমাদের এ অহিংস আন্দোলনকে অল্প কিছু মিডিয়া বিতর্কিত করার চেষ্টা করছে বলেও জানান তিনি।

তাদের অভিযোগ ছাত্রদের হয়রানি করার জন্য অজ্ঞাতনামা হিসেবে ৫টি মামলা হয়েছে। এগুলোর প্রত্যাহার করতে হবে। যারা প্রকৃত অপরাধী, তাদের নামে মামলা দায়ের করার দাবি জানান তারা।

সংগঠনটির যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন বলেন, ২১ এপ্রিল জনকণ্ঠ পত্রিকা ‘টার্গেট সরকার পতন, গুলি চালিয়ে মৃত্যুর গুজব’ একটা নিউজ করে। যেটা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট। আন্দোলনকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। পত্রিকাটি যদি আজ বিকেল ৫টার মধ্যে এই নিউজের জন্য ক্ষমা প্রার্থনা না করে তাহলে ছাত্র সমাজ তাদের বর্জন করবে।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: