রদ্রিগেজ কি জ্বলে উঠতে পারবেন সালাহ’র মতো?  

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৮, ০৮:৩৬ এএম

মিশরের নায়ক এখন মোহাম্মদ সালাহ। মিশর ফুটবল দলের তারকা খেলোয়াড় ও পরিচিত মুখ। জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলেন সালাহ। সারা ইজিপ্ট জুড়ে এখন মোহাম্মদ সালাহর জয়ধব্বনি। কেননা এই সালাহই ইজিপ্ট কে ২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপের জন্য কোয়ালিফাইড করেছেন।

এখন পর্যন্ত মিশর ওয়ার্ল্ডকাপ ফুটবল আসরের মাত্র ৩ টি আসরের জন্য কোয়ালিফাইড হয়েছে। ক্লাব ফুটবলে খেলেন ইংলিশ প্রিমিয়ার লীগের দল লিভারপুলের হয়ে। লিভারপুলের হয় এই আসরে বেশ ভালোই খেলছে সালাহ।

মিসরের তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহ মঙ্গলবার রাতে সাবেক ক্লাব রোমার বিপক্ষে দারুণ খেলেছেন। লিভারপুলের হয়ে দুই গোল এবং আরো দুটি গোলে সহায়তা দিয়ে একাই দলকে ৫-২ ব্যবধানে জিতিয়েছেন। আর আজ বুধবার রাতে রিয়ালের বিপক্ষে মাঠে নামবেন দলটির সাবেক তারকা জেমস রদ্রিগেজ। তিনি কি বায়ার্নের হয়ে লিভারপুলের সালাহ হতে পারবেন? এমনই প্রশ্ন ঘুরছে ইউরোপের গণমাধ্যমে।

সেটা যদি রদ্রিগেজ করে দেখাতে পারেন তবে এই কলম্বিয়ার তারকা নিশ্চয় খুশি হবেন। কারণ রিয়াল কোচ জিদান তাকে একেবারে বাতিলের খাতায় খেলে দেন। এরপর ধারে পাঠিয়ে দেন বায়ার্নে। সালাহ তো রোমা ছেড়েছিল নিজের ইচ্ছায়। কিন্তু রদ্রিগেজ স্বপ্নের রিয়াল ছেড়ে বায়ার্নে এসেছেন বাধ্য হয়ে।

তাই রোমার বিপক্ষে সালাহ গোল করে উদ্‌যাপন না করলেও রদ্রিগেজ সে সুযোগ ছাড়বেন কিনা তা নিয়ে আছে প্রশ্ন। চলতি মৌসুমে বায়ার্নের হয়ে রদ্রিগেজ দারুণ ছন্দে আছেন। তাই বায়ার্নের হয়ে ছয় গোল করা এই তারকাকে ম্যাচ জিতানোর দায়িত্ব নিতে হবে।

আজ বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্নের মাঠে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ। এ ম্যাচ যেমন রদ্রিগেজের বিপক্ষে সাবেক ক্লাবের বিপক্ষে পুনঃমিলনি তেমির জার্মান মিডফিল্ডার টনি ক্রুস খেলবেন তার সাবেক ক্লাব বায়ার্নের বিপক্ষে। এছাড়া অ্যারিয়েন রোবেনও খেলবেন সাবেক দলের বিপক্ষে। বায়ার্নের সামনেও আছে গত আসরের কোয়ার্টার ফাইনালে হারের শোধ নেওয়ার সুযোগ। সেবার দুই লেগ মিলেয়ে রিয়ালের বিপক্ষে ৬-৩ ব্যবধানে হেরেছিল বায়ার্ন।


বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: