‘থাপ্পড় কাবাডি’ খেলতে গিয়ে ছাত্রের মৃত্যু! (ভিডিও)

২৬ এপ্রিল, ২০১৮ ১৪:২০:৫৬

ছবি : ইউটিউব থেকে

থাপ্পড় কাবাডি! যারা এই খেলার সঙ্গে পরিচিত নয়, তারা অনেকেই ভাবছেন এটা আবার কেমন খেলা। তাহলে জেনে নিন এই খেলা সম্পর্কে- একে অপরের গায়ে নির্বিচারে থাপ্পড় মারাই হলো, এই খেলার বৈশিষ্ট্য।

পাকিস্তানের পাঞ্জাবে ‘থাপ্পড় কাবাডি’ খুব জনপ্রিয় খেলা। পাঞ্জাব প্রদেশের সরকারি মিয়া চাও উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র বিলাল ও আমির। একদিন দুই বন্ধু (বিলাল-আমির) বিদ্যালয়ের খোলা মাঠে ‘থাপ্পড় কাবাডি’ খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। আর বাকি সব বন্ধুরা দর্শক হয়ে তাদের খেলা উপভোগের জন্য অপেক্ষা করছিলেন।

একপর্যায় বিলাল ও আমির ‘থাপ্পড় কাবাডি’ খেলা শুরু করে। তারা একে অপরের গায়ে নির্বিচারে সমান তালে থাপ্পড় মেরে চলে। কিন্তু হঠাৎ করেই বিলাল থাপ্পড় খেয়ে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান।

তবে উপস্থিত কেউ বুঝতেই পারেননি যে, বিলাল মারের আঘাতে ব্যথা পেয়ে অজ্ঞান হয়েছে। প্রথম দিকে তারা কেউ গুরুত্ব দেয়নি। কিন্তু একটু সময় পরে সবাই যখন বুঝতে পারলেন বেলাল নড়াচড়া করছে না। তখন তারা তৎপর হয়ে দ্রুত তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়। আর সেখানেও বাঁধে আরেক বিপত্তি। চিকিৎসকরা তাকে চিকিৎসা দিতে দেরি করে। এরইমধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্র বিলাল কিশোর বিলাল।

সম্প্রতি বিলাল ও আমিরের এই খেলার ভিডিও পাওয়া গেছে। যেখানে দেখা যায়, দুই বন্ধু হাসতে হাসতে একে অপরকে নির্বিচারে সমান তালে থাপ্পড় মারতে থাকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: