ছাত্রকে পিটিয়ে হাত ভেঙ্গে দিল শিক্ষক!

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৮, ০২:৩৮ পিএম

শামসুজ্জোহা বাবু,
রাজশাহী (গোদাগাড়ী) প্রতিনিধি :

রাজশাহীর গোদাগাড়ীতে ক্লাশ চলাকালীন তৃতীয় শ্রেণির ছাত্র তাহামিদুজ্জামানকে (৮) প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোতাহার আলী লাঠি দিয়ে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৪ এপ্রিল) ওই ছাত্রকে উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

গোদাগাড়ী উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ১৭ এপ্রিল উপজেলার গোমা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মৌখিকভাবে ডেপুটেশনে বদলী হয়ে সারাংপুর কাচারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসে। কিন্তু সাত দিনের মাথায় ছাত্র পিটিয়েছেন শিক্ষক মোতাহার।

জানা গেছে, উপজেলার জাহানাবাদ কাউসারুজ্জামানের ছেলে। সারাংপুর কাচারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র তাহামিদুজ্জামানসহ অন্য ছাত্রদের সামনে তিনি নিজেকে আল্লাহ ও নবী দাবি করলে তাহামিদুজ্জামানসহ ছাত্ররা সহকারী শিক্ষক মোতাহারকে প্রশ্ন করে যে ‘স্যার আপনি আল্লাহ ও নবী মানে ন’ বলায় বাহির থেকে লাঠি এনে ওই কোমলমতি ছাত্রটিকে পেটাতে থাকে। তার বাম হাতটি ভেঙ্গে যায়। তারপর এক পর্যায়ে ছাত্র তাহামিদুজ্জামান অজ্ঞান হয়ে পড়ে।

তাহামিদুজ্জামান জানায়, কয়েকদিন ধরে অন্য শিক্ষার্থীদের লাঠি দিয়ে মারত কিন্ত সব ছাত্রদের স্যার হুমকি দিয়ে বলে যদি তোরা বাড়ী গিয়ে মারার কথা বলিস তাহলে সামনের দিনে আরও মারব।সেই কারণে কোন ছাত্র মুখ খুলতে সাহস পায়নি। ছাত্র পেটানোর ওস্তাদ অভিযুক্ত সহকারী শিক্ষক মোতাহার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

সারাংপুর কাচারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুকিত বলেন, ছাত্র পেটানোর ঘটনায় সাথে সাথে গোদাগাড়ী উপজেলা শিক্ষা কর্মকর্তা অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুর-উন নাহার সাথে কথা হলে তিনি বলেন, ছাত্র পিটানোর ঘটনা খুবই দুঃখজনক তাই শিক্ষক মোতাহারকে মৌখিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে পিটানোর ঘটনায় তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: