মেসির দেশ আর্জেন্টিনাকেও হারিয়েছিল আকরাম বাহিনী

প্রকাশিত: ০৪ মে ২০১৮, ০৭:৪৯ পিএম

কক্সবাজার থেকে: মোহাম্মদ আকরাম হুসেইন খান। সাবেক বাংলাদেশী ক্রিকেটার। যিনি ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত ৮টি টেস্ট ও ৪৪টি একদিনের আন্তর্জাতিক খেলায় বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেছেন। 

মাস্টার্স ক্রিকেট কার্নিভালের ‘আম্বার-চট্টগ্রাম’ মাস্টার্সের অধিনায়ক আকরাম খান। খেলার ফাঁকে বাংলাদেশের সাবেক এই অধিনায়কের সাথে কথা হয় বিডি২৪লাইভের স্টাফ করেসপন্ডেন্ট ইমরান হোসেনের সাথে।

বিডি২৪লাইভ: আর্জেন্টিনার ক্রিকেটে আপনি বেশ পরিচিত?
আকরাম খান: হ্যাঁ, ১৯৯৭ সালে তাদের সাথে আমরা একটি ম্যাচ খেলেছিলাম। আমরা দশ উইকেটে জিতেছিলাম। তো সেই সময় দেখেছিলাম তারা অনুশীলনের সময় এতো চমৎকার ফুটবল খেলছিল আমরা সাবাই তাদের ফুটবল খেলার দিকে তাকিয়ে ছিলাম। আর খেলা শেষে আমার কাছ থেকে একটা জার্সিও নিয়েছিলো তারা। তবে তাদের কাছে আমি (আকরাম খান) জনপ্রিয় কিনা জানি না। দুই একজন হয়তো চিনতে পারে।

১৯৭৪ সালে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)'র সদস্যপদ লাভ করে মেসির দেশ কিন্তু সংস্থাটির স্বদিচ্ছার অভাবে সেভাবে খেলাটি আর্জেন্টিনায় জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। হয়তো একটু যত্ন এবং পরিচর্যা পেলে আর্জেন্টিনা হতে পারতো ফুটবলের মত ক্রিকেটেরও পারশক্তি। 

বিডি২৪লাইভ/আইএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: