আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

যে কারণে ঈদে মুক্তি পাচ্ছে না শাকিবের ‘ভাইজান এলো রে’

১০ মে, ২০১৮ ১৪:৩০:২১

ছবি : সংগৃহীত

শাকিব খানের নতুন ছবি ‘ভাইজান এলো রে’ নিয়ে যেন দর্শকদের উৎসাহের কমতি নেই। কলকাতার এই ছবিটি নির্মাণ করেছে জয়দীপ মুখার্জি। সাফাটা চুক্তির আওতায় ছবিটি আসছে রোজার ঈদে বাংলাদেশে মুক্তি দেয়ার কথা থাকলেও তা আর সম্ভব হচ্ছে না।

একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ইতোমধ্যে হাইকোট থেকে রুল জারি করা হয়েছে যে বাংলাদেশে কোন উৎসবে বিদেশি ছবি প্রদর্শন করা যাবে না। এখন শুধু কাগজে কলমে সময়ের অপেক্ষা।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ‘ভাইজান এলো রে’সহ বিদেশি কোনো ছবি বাংলাদেশে মুক্তি পাবে না উল্লেখ করে বিডি২৪লাইভকে বলেন, ‘জয়দীপ মুখার্জি আমাদের সমিতিতে সদস্যপদের জন্য আবেদন করেছেন। পৃথিবীর যেকোনো দেশের নাগরিক যদি বাংলাদেশের স্থানীয় ছবি নির্মাণ করতে চান, তাহলে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদের জন্য আবেদন করতে হবে ছবি নির্মাণের আগে। সেক্ষেত্রে তিনি যে দেশের নাগরিক, তার পাসপোর্টের ফটোকপি, সেই দেশের পরিচালক সমিতির সনদসহ কিছু প্রয়োজনীয় কাগজ জমা দিতে হবে। সঙ্গে কোন ছবিটি আপনি নির্মাণ করতে চান, তার নাম অবশ্যই জমা দিতে হবে শিল্পীদের নামসহ। জয়দীপ মুখার্জি সব কাগজ জমা দিয়েছেন, আমরা সমিতিতে উনার বিষয়টি নিয়ে কথা বলেছি। কিন্তু আমরা যতটুকু জানি কলকাতায় তার ‘ভাইজান এলো রে’ ছবির কাজ শেষ এমনকি ডাবিং ও শেষ। সুতরাং তিনি এখন মিথ্যা বলে সদস্যপদ নিতে চাইলে তো আমরা তাকে দিয়ে দিবো না।

তামিল ছবির রিমেক-এর আলোকে এই ছবিটি প্রযোজনা করছে কলকাতার এসকে মুভিজ। শাকিব-শ্রাবন্তী, দীপা খন্দকার, ‌মনিরা মিঠু ছাড়াও এতে আরো অভিনয় করছেন বাংলাদেশের শাহেদ আলী, কলকাতার রজতাভ দত্ত, বিশ্বনাথ, শান্তিলাল মুখার্জি। ছবিতে শাকিব দ্বৈত চরিত্রে অভিনয় করবেন। আর শাকিবের বিপরীতে আছেন দুই নায়িকা। তারা হলেন শ্রাবন্তী ও পায়েল সরকার।

গত ২১ ফেব্রুয়ারি কলকাতায় ‘ভাইজান এলো রে’ ছবির ঘরোয়া মহরত অনুষ্ঠিত হয়েছে।

বিডি২৪লাইভ/এএ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: