তানভীন আহমেদ ফাহাদ

ডেস্ক এডিটর, বিডি২৪লাইভ

রাশিয়া বিশ্বকাপ

বিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা

১৭ মে, ২০১৮ ০৮:১৭:৪৫

ছবি : ফাইল ফটো

রাশিয়া বিশ্বকাপের আর মাত্র ২৮ দিন বাকি। এরপরই বেজে উঠবে বিশ্বকাপের দামামা। তাই তো বিশ্বকাপে সুযোগ পাওয়া দেশগুলোর চলছে শেষ সময়ের প্রস্তুতি। এরইমধ্যে দল ঘোষণা করা শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। তারই ধারাবাহিকতায় ইংল্যান্ডও রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে।

আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ফুটবলীয় লড়াই। এবার ফুটবল বিশ্বকাপের ২১তম আসর বসছে রাশিয়ার ১১টি শহরের ১২টি দৃষ্টিনন্দন স্টেডিয়ামে মাসব্যাপী হবে বিশ্বের ৩২টি ফুটবল দলের যুদ্ধ।

এদিকে, ২৩ সদস্যের ইংল্যান্ড দলে কিছু সিনিয়র খেলোয়াড়ের পাশাপাশি তরুণ খেলোয়াড়দের প্রাধান্য দেওয়া হয়েছে। ইংল্যান্ড দলের অধিনায়ক করা হয়েছে মাঝ মাঠের জর্ডান হ্যান্ডারসনকে।

এ ব্যাপারে ইংল্যান্ড দল নিয়ে কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘আমি তো মনে করি সবাইকে উত্তেজিত করার মতো একটি দল হয়েছে আমাদের। এটা তারুণ্যনির্ভর একটি দল তবে আমাদের কার্যকরী কিছু সিনিয়র খেলোয়াড় আছেন। দলের ভারসাম্য দারুণ বলে আমার মনে হয়েছে।’

রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের ২৩ সদস্যের দল:

গোলরক্ষক: জ্যাক বাটল্যান্ড (স্টোক সিটি), জর্ডান পিকফোর্ড (এভারটন) ও নিক পোপ (বার্নলি)।

রক্ষণভাগ/ডিফেন্ডার: গ্যারি কাহিল (চেলসি), ট্রেন্ট আলেকজান্ডার (লিভারপুল), ফিল জোনস (ম্যানইউ), হ্যারি ম্যাগাইর (লেস্টার সিটি), ড্যানি রোজ (টটেনহ্যাম), জন স্টোনস (ম্যান সিটি), কিরন ট্রিপিয়ার (টটেনহ্যাম), কাইল ওয়াকার (ম্যানইউ) ও অ্যাশলে ইয়ং (ম্যানসিটি)।

মধ্যমভাগ/মিডফিল্ডার: এরিক ডায়ার (টটেনহ্যাম), ডেলে আলি (টটেনহ্যাম), ফ্যাবিয়ান ডেলফ (ম্যান সিটি), জর্ডান হ্যান্ডারসন (লিভারপুল), হেসে লিনেগার্ড (ম্যানইউ) ও রুবেন লফটাস-চিক (চেলসি)।

আক্রমণভাগ/ফরোয়ার্ড: হ্যারি কেন (টটেনহ্যাম), মার্কাস রাশফোর্ড (ম্যানইউ), জেমি ভার্ডি (লেস্টার), ড্যানি ওয়েলব্যাক (আর্সেনাল) ও রাহিম স্টার্লিং (ম্যানসিটি)।


বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: