দক্ষিণকে আলোচনা বন্ধের হুমকি দিল উ. কোরিয়া

১৮ মে, ২০১৮ ০০:০৩:৫৮

উত্তর কোরিয়া হুমকি দিয়ে বলেছে, যেসব কারণে চলতি সপ্তাহে উত্তর ও দক্ষিণ কোরিয়ার উঁচু পর্যায়ের বৈঠক বাতিল করা হয়েছে তা মীমাংসা না হওয়া পর্যন্ত নতুন করে সিউলের সঙ্গে পিয়ংইয়ং আলোচনা শুরু করবে না। এ খবর দিয়েছে পার্সটুডে।

পুনঃএকত্রীকরণ বিষয়ক উত্তর কোরিয়ার কমিটির সভাপতি রি সুন গাউন আজ (বৃহস্পতিবার) এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। পাশাপাশি তিনি আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার সামরিক মহড়ার নিন্দা জানান।

উত্তর কোরিয়া বলেছে, ম্যাক্স থান্ডার নামের বিশাল আকারের এই সামরিক মহড়ার কারণে তারা রাগান্বিত। দক্ষিণ কোরিয়ায় বর্তমানে এ মহড়া চলছে। উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ বলেছে, রি সন আমেরিকার সঙ্গে মহড়ায় অংশ নেয়ার জন্য দক্ষিণ কোরিয়ার তীব্র সমালোচনা করেন।

উত্তর কোরিয়া চলমান মহড়াকে তার বিরুদ্ধে উন্মুক্ত চ্যালেঞ্জ বলে আখ্যায়িত করেছে। মহড়ার কারণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের আসন্ন বৈঠক বাতিলেরও হুমকি দিয়েছে পিয়ংইয়ং।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: