মেঘনায় গ্রীনলাইনের ধাক্কায় বাল্কহেড ডুবি

১৮ মে, ২০১৮ ১৩:৪৫:০০

ছবিঃ সংগৃহীত

চাঁদপুরের মেঘনা নদীতে এমভি গ্রীনলাইনের সঙ্গে একটি বাল্কহেডের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বাল্কহেডটি ডুবে যায় এবং দুইশত যাত্রী নিয়ে এমভি গ্রীনলাইনের ইঞ্জিন বন্ধ হয়ে একটি চরে উঠে যায়। এ সময় আহত হয়েছেন অন্তত ২০ জন। গ্রীনলাইনের লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল।

শুক্রবার (১৮ মে) সকাল দশটার দিকে উপজেলার ফরাজীকান্দি ও জহিরাবাদ এলাকার মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে এমভি গ্রীনলাইনের ম্যানেজার শামছুল আরেফীন জানায়, সকাল ৮টায় দুই শতাধিক যাত্রী নিয়ে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসে লঞ্চটি।

কয়েকটি বাল্কহেডকে উল্টাপাল্টা চালাতে দেখে মাইকিং করে সরে যেতে বলা হয়। তারপরও একটি বাল্কহেডের সাথে ধাক্কা লাগলে গ্রীনলাইনের ইঞ্জিন বিকল হয় এবং লঞ্চটি বর্তমানে স্থানীয় চরে আটকা আছে। দুপুর সাড়ে ১২টার দিকে সদরঘাট থেকে গ্রীনলাইন-১ ওই লঞ্চের যাত্রীদের নিয়ে বরিশাল পৌঁছে দিচ্ছে।

চাঁদপুর নৌ-পুলিশের দায়িত্বরত পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, দুর্ঘটনার পর গ্রীনলাইন-৩ ঘটনাস্থলেই আছে। আর ধাক্কা খেয়ে বাল্কহেটটি নদীতে ডুবে গেছে। তবে বাল্কহেডে থাকা তিনজন সাঁতরে পাড়ে উঠেছে।


বিডি২৪লাইভ/এইচকে/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: