গণবি'র নবীনদের শপথ বাক্য পাঠ ও নবীনবরণ 

প্রকাশিত: ১৯ মে ২০১৮, ০৭:৪৬ পিএম

মোহাম্মদ রনি খাঁ, 
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: 

গণ বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও শপথ পাঠ অনুষ্ঠান শনিবার (১৯ মে) অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় জাতীয় স্মৃতিসৌধে জাতীয় সংগীত পরিবেশন, শপথ পাঠ অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। 

জাতীয় স্মৃতিসৌধে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য ডাঃ লায়লা পারভিন বানু।  এসময়, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ লায়লা পারভিন বানু নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, গণ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম, এখানে পাঠদান-পরীক্ষা পদ্ধতি, সেমিনার ক্লাস সকল কিছু  নির্দিষ্ট  নিয়মের মধ্যদিয়ে পরিচালিত হয়। আমাদের বিশ্ববিদ্যালয়ে কোন সেশনজট  নেই। এছাড়া তিনি নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে নিয়মিত পড়ালেখার মাধ্যমে দেশের চাহিদা সম্পূর্ণ নাগরিক হিসেবে গড়ে উঠার আহ্বান জানান।

&dquote;&dquote;
 
গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন সকলকে সুখী-সমৃদ্ধ বাংলাদেশের রূপায়ণে সদা প্রয়াসী হওয়ার আহ্বান জানিয়ে নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণার পাশাপাশি মুক্তবুদ্ধি চর্চার পবিত্র অঙ্গণ। যে শিক্ষা মানুষের শুভবোধকে উন্মোচিত করে, চেতনাকে করে দেশপ্রেমে উদ্ভাসিত, মেধা ও অভিজ্ঞতাকে দেশের কল্যাণে ধাবিত করে, সেই শিক্ষার আদর্শ ক্ষেত্র এই বিশ্ববিদ্যালয়।’

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: