আজও পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭

প্রকাশিত: ২১ মে ২০১৮, ০৯:০০ এএম

সারাদেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়াশি অভিযান চলছে। এসময় কোনো কোনো জায়গায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে।

এর আগে রবিবার সন্ধ্যায় গণভবনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা যেমন জঙ্গিবাদকে দমন করেছি। আমরা অঙ্গীকার করেছি, এই মাদক থেকে দেশকে উদ্ধার করব। আপনারা নিশ্চয়ই লক্ষ্য করছেন যে, মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু শুরু হয়ে গেছে।’

গত জানুয়ারি পুলিশকে এবং ৩ মে র‌্যাবকে জঙ্গিবিরোধী অভিযানের মতোই মাদকের বিরুদ্ধে অভিযানে নামতে র‌্যাবকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর এই অভিযানে এখন পর্যন্ত ১৩ জন ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। শনিবার পর্যন্ত নিহতদের মধ্যে নয় জন র‌্যাবের সঙ্গে এবং গতরাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে চার জেলায় চারজন নিহত হয়েছে।

রবিবার (২১) যশোরে তিনজন, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী ও টাঙ্গাইলে একজন করে নিহত হয়েছেন। অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ দেশী-বিদেশী বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিডি২৪লাইভের প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে জানা যায় রবিবার (২০ মে) গভীর রাতে বন্দুকযুদ্ধের এসব ঘটনা ঘটেছে।

যশোর

যশোরে রবিবার (২০ মে) রাত সাড়ে ৩টার দিকে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন।

সদর উপজেলার তরফ নওয়াপাড়া ও খোলাডাঙ্গা এলাকায় বন্দুকযুদ্ধের এসব ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। লাশগুলো যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘটনাস্থলগুলো থেকে দুইটি শুটারগান, একটি দেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ৬টি গুলির খোসা ও ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রাজশাহী

রবিবার গভীর রাতে রাজশাহীর বেলপুকুর থানাধীন ছোট জামিরা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী লিয়াকত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ

কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের সড়কের নরেন্দ্রপুর এলাকায় রবিবার রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ছবদুল মণ্ডল (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, ২ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়েছে।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার জীবননগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদ আলী (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তার বিরুদ্ধে জীবননগরসহ বিভিন্ন থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে।

রবিরার রাত পৌনে ১টার দিকে উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- জীবননগর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন হোসেন, কনস্টেবল ওয়ালিদ রহমান এবং কনেস্টবল জুয়েল হোসেন। ঘটনাস্থল থেকে একটি শর্টগান, দুইটি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে।

টাঙ্গাইল

টাঙ্গাইলের ঘাটাইলে রবিবার রাত সাড়ে ১২টার দিকে মাদকবিরোধী অভিযানে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আবুল কালাম আজাদ নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ১৫০০ পিস ইয়াবা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: