সাপের পাখা গজালো পুড়িবার তরে! 

প্রকাশিত: ২২ মে ২০১৮, ০১:০০ এএম

পিপিলিকার পাখা গজায় মরিবার তরে! পিপিলিকার পাখা গজায় কি না বা গজালে আদৌ তা মরে কি-না, অজানা। তবে মরার জন্য সাপ কেন বিদ্যুৎ লাইনে, তার হিসাব মেলাতে পারছে না কেউ। এমনটিই ঘটেছে নাটোরে।

নাটোর শহরের হরিশপুর এলাকায় একটি বিষধর সাপ বিদ্যুৎ লাইনে ঢুকে পড়ায় বিস্ফোরিত হয়ে লন্ডভন্ড হয়ে যায় ৩৩ হাজার ভোল্ট গ্রীড লাইনের তার। এতে নাটোর সদর,বাগাতিপাড়া ও নলডাঙ্গা সহ ৭০ হাজার গ্রাহককে প্রায় ৫ ঘন্টা বিদ্যুৎ বিহীন থাকতে হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে এই ঘটনাটি ঘটে। পরে রাত্রি পৌনে ৯টার দিকে লাইন মেরামতের পর বিদুৎ সঞ্চালন স্বাভাবিক হয়।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ভারপ্রাপ্ত জিএম সুলতান আহমেদ জানান, একটি বিষধর সাপ সোমবার (২১ মে) বিকেল নাগাদ হরিশপুর এলাকায় গ্রীড লাইনে উঠে পড়ে। এ সময় সাপটির নাচানাচি করার কারণে ৩৩ হাজার ভোল্ট গ্রীড লাইনের তার বিস্ফোরিত হলে বেশ কয়েকটি তার পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। এতে করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ক্ষতিগ্রস্থ মালামাল পর্যাপ্ত না থাকায় জোড়া তালি দিয়ে লাইন মেরামত করতে বিলম্ব হয়েছে। ঘটনার সময় বিষধর সাপটি পুড়ে ভস্মীভূত হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: