সমঝোতা না হলে আন্দোলনই বিএনপির একমাত্র পথ

প্রকাশিত: ২৩ জুন ২০১৭, ০১:৪০ পিএম

সমঝোতায় না আসলে আন্দোলনই বিএনপির একমাত্র পথ বলে মন্তব্য ককরেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। শেখ হাসিনার অধীনে দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, সহায়ক সরকারের অধীনে নির্বাচনের সমঝোতা না হলে আন্দোলনই বিএনপির একমাত্র পথ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীর উপর নগ্ন হামলা এবং বাংলাদেশের পরিচ্ছন্ন রাজনীতির ভবিষ্যৎ শীর্ষক নাগরিক পর্যালোচনা আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন।

সরকারকে উদ্দেস্য করে মওদুদ আহমেদ বলেন, অনেক হলো এখন বিদায় নেন, দেশের মানুষ এখন পরিবর্তন চায়। দেশের মানুষ এখন আর আপনাদের চায় না। তারা এখন মুক্তি পেতে চায়।

দেশের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের অবস্থা এমন হবে কখনো ভাবিনি। আমাদের পক্ষে এই অবস্থা অসহনীয় হয়ে উঠেছে। বর্তমান পরিস্থিতি কিভাবে মোকাবেলা করবো সেটা ভাবতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর উপর হামলার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, তাদের উপরে যে বর্বর হামলা করা হয়েছে এটি বর্তমান সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিপ্রকাশ। এই সরকারের কাছ থেকে আর ভালো কিছু আশা করা যায় না। এই হামলা দেশের জনগণের উপর হামলা।

বিএনপির নির্বাচনে যাওয়া নিয়ে তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক দল। বিএনপি নির্বাচন চায়। আমরা নির্বাচন করবো। সে নির্বাচন হতে গণতান্ত্রিক এবং সুষ্ঠু ও অবাধ নির্বাচন। এবার একতরফা নির্বাচন করতে দেয়া হবে না। যদি সরকার সহায়ক সরকারের রুপরেখা না মেনে নিলে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন বিএনপির এই নেতা।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা, হাবিবুর রহমান হাবিব ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: