কাশ্মিরে পুলিশের ডিএসপিকে পিটিয়ে হত্যা, আহত ৩

প্রকাশিত: ২৩ জুন ২০১৭, ০৪:১৬ পিএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে গণপিটুনিতে পুলিশের এক কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত মুহাম্মদ আয়ুব পণ্ডিত ডেপুটি পুলিশ সুপার ছিলেন। গতকাল (বৃহস্পতিবার) দিবাগত রাত পৌনে একটার সময় কর্তব্যরত অবস্থায় ওই কর্মকর্তা নিহত হন। 

শুক্রবার সকালে জম্মু-কাশ্মির পুলিশের পক্ষ থেকে ওই খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতেবলা হয়েছে আরো এক পুলিশ কর্মকর্তা কর্তব্যরত অবস্থায় প্রাণ বিসর্জন দিয়েছেন। ডিএসপি মুহাম্মদ আয়ুব পণ্ডিতকে পিটিয়ে হত্যা করেছে জনতা।

একটি সূত্রে প্রকাশ,  শ্রীনগর ডাউনটাউন জামিয়া মসজিদ এলাকায় পুলিশের ওই কর্মকর্তা সাদা পোশাকে মোতায়েন ছিলেন এবং তিনি মসজিদের বাইরে দাঁড়িয়ে সেখান থেকে যাতায়াতকারী মুসুল্লিদের ছবি তুলছিলেন। এদিন শবে-কদরের রাত হওয়ায় মসজিদে সারারাত ধরে মানুষজন ইবাদত বন্দেগিতে ছিলেন।

ওই ব্যক্তিকে সন্দেহ হওয়ায় মানুষজন তার পরিচয় জানার চেষ্টা করে এবং ছবি তুলতে নিষেধ করে। কিন্তু তিনি তা মানেননি। ক্ষুব্ধ জনতার চাপের মুখে তিনি পিস্তল বের করে গুলি ছুঁড়লে দানীশ মীর, মুদাসির আহমদ এবং সাজিদ আহমদ নামে ৩ জন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিক তথ্যে নিহত ওই ব্যক্তি পুলিশের কেউ নয় এবং তার পরিচয় জানার চেষ্টা হচ্ছে বলে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়। কিন্তু আজ সকালে জম্মু-কাশ্মির পুলিশের পক্ষ থেকে নিহত ওই ব্যক্তিকে পুলিশের ডিএসপি বলে স্বীকার করা হয়েছে।

অন্যদিকে, গতকাল বিকেলে পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখায় আচমকা হামলায় নায়েক যাদব সন্দীপ সারজেরাও এবং সিপাই মানে সবন বালকু নামে দুই ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছে। পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের হামলায় ওই জওয়ানরা নিহত হয় বলে ধারণা করা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: