ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

মালিশা এডু-এর সৌজন্যে সম্পন্ন হলো চীনা স্কলারশিপ প্রোগ্রাম

০৫ আগস্ট, ২০১৭ ১৭:১৬:২৮

মালিশা এডু-এর সৌজন্যে চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট অ্যাডমিশন সুযোগ দেওয়া হয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার (৫ আগস্ট) দুপুর ৩ টায় মালিশা এডু- এর সৌজন্যে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে এক আলোচনা সভা ও চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট অ্যাডমিশনের আয়োজন করা হয়।

এসময় চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিনসহ একটি প্রতিনিধি দল সে দেশের শিক্ষার বিভিন্ন দিক বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন এবং ডিন এবং অ্যাডমিশন অফিসার চিনা শিক্ষা বাবস্থা এবং আবাসিক ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত বলেন।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ডিন এবং মালিশা এডু ম্যানেজিং ডিরেক্টর ড. মারুফ প্রশ্ন উত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং চীনে মালিশা এডু-এর শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি সফল হওয়ার পর তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। এরপর শুরু হয় স্পট অ্যাডমিশন। শিক্ষার্থীদের বিভিন্ন একাডেমিক কাগজ-পত্র বিশ্ববিদ্যালয় কমিটি নিরীক্ষণ করে প্রি– অ্যাডমিশন নোটিশ প্রদান করেন।

চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট অ্যাডমিশনের সুযোগ রয়েছে। এগুলো হলো- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং, সফটওয়্যার ইঞ্জিনিযারিং, সিভিল ইঞ্জিনিযারিং, মেকানিক্যাল পেট্রোলিয়াম, পেট্রোলিয়াম প্রকৌশল, বিবিএ/ আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিস ডাইলেই ওভারসিজ অফিস ও সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ নজরূল ইসলাম বাবু (এমপি), অতিথি হিসেবে ছিলেন, মিস ইয়াং ইয়ান এডমিশন অফিসার, সাউথওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়।

বিডি২৪লাইভ/এমআই

সর্বশেষ

বার্তা সম্পাদক: মাসউদুর রহমান
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
২৭ সেন্ট্রাল রোড, ধানমন্ডি, ঢাকা - ১২০৫
ফোনঃ ০২-৯৬৬৯৯৫১, ০৪৪৭৮৯৯৯৯৫০-৫৪
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০১৮৬৩৭১৯৮২৮
নিউজ রুম: ০১৭১৬২০২৪৩৪
মফস্বল ডেস্ক: ০৪৪৭৮৯৯৯৯৫০
বার্তা মেইলঃ office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems