সরকার হটানোর পরিকল্পনা চলছে: নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৭, ০৫:৫৫ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার হটানোর পথ খোঁজা হচ্ছে। শেখ হাসিনার সরকার হটানোর, সব খবর আমাদের কাছে আছে। কারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে, আমরা সব জানি।’

শনিবার (১৯ আগস্ট) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে যুবলীগের শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলন করার মুরোদ নেই, আর বিদেশে বসে ষড়যন্ত্র করা হচ্ছে। সব আমরা জানি, কারা কারা যাচ্ছে, কী আলাপ হচ্ছে। লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কি শলা-পরামর্শ হচ্ছে, কোন কোন পথ খোঁজা হচ্ছে শেখ হাসিনার সরকার হটানোর, সব খবর আমাদের কাছে আছে। কারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে, সব জানি।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বদলায়নি। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। কারণ, এবার অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য ফ্রি এবং ফেয়ার নির্বাচন হবে। নির্বাচনে তারা জিততে পারবে না, সেটা বিএনপি জানে এই জন্যই আবারও তারা ষড়যন্ত্র করছে।

দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন। এ অপশক্তিকে প্রতিরোধ, প্রতিহত করতে হবে। প্রস্তুত হয়ে যান, বিএনপি আবার ক্ষমতায় এলে ২০০১ সালের চেয়েও ভয়ংকর অবস্থা ফিরে আসবে। জামায়াতকে সাথে নিয়ে তারা এখন পুরানো খেলায় মেতে উঠেছে। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল ও দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: