এতিমখানা উচ্ছেদ করে ইউরিয়া সারের গুদাম নির্মাণের প্রস্তুতি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৩৭ পিএম

কোন প্রকার আইনি নোটিশ ছাড়াই প্রায় সাইত্রিশ বছরের পুরনো ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমখানা উচ্ছেদ করা হয়েছে, শেরপুরের ঝিনাইগাতিতে। ফলে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি ছাড়া ও আড়াই শতাধিক শিক্ষার্থী নিয়ে বিপাকে পড়েছেন কর্তৃপক্ষ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে এ উচ্ছেদ চালায় স্থানীয় মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদ।

সূত্র জানায়, বর্তমান মাদরাসা কমিটির সভাপতি প্রকৌশলী সাঈদ আহমদ প্রবাসী। তাই সাধারণ সম্পাদক সকল দায়িত্ব পালন করে থাকেন। তাছাড়া ও সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আমেজ উদ্দিনপ্রতিপক্ষ রাজনৈতিক ঘরানার হওয়ায় এবং নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হিসেবে বর্তমান চেয়ারম্যান এর সাথে অভ্যন্তরীণ দূরত্ব রয়েছে। এর ফলেই মাদরাসার কোন প্রকার স্বার্থ রক্ষা না করে বর্তমান চেয়ারম্যান এভাবে জমি উদ্ধারে নেমেছেন।

মাদরাসার মোহতামিম (অধ্যক্ষ) মাওলানা সোলাইমান আহমাদ জানান, বিষয়টি নিয়ে আমাদের সাথে কয়েক দফায় বৈঠক হয়েছে। কিন্তু কোন প্রকার সুরাহা না করেই এবং কোন প্রকার আইনি নোটিশ না দিয়ে আকস্মিক উচ্ছেদ কর্মকান্ড চালানো হয়েছে। এতে করে মাদারাসা চরম ক্ষতির মুখে পড়েছে।

মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা মিয়া জানান, বি এ ডি সি’র নন ইউরিয়া সার গুদামের জন্য সরকার এ জায়গাটি নিয়েছে এবং ইতিমধ্যেই দরপত্র আহ্বান করে ঠিকাদার নিযুক্ত করা হয়েছে।

আইনি নোটিশ প্রদান করা হয়নি স্বীকার করে তিনি জানান, বিষয়টি নিয়ে দীর্ঘ প্রায় সাত মাস যাবত বৈঠক চলছে। আমি তাদের ঘর পুনরায় নির্মাণ করে দেওয়ার জন্য প্রস্তাব দিলে ও তারা টালবাহানা করে আসছিলেন। এদিকে উপর থেকে চাপ আসছিল জমিটি উদ্ধারে। তাই বাধ্য হয়ে জমিটি দখল মুক্ত করা হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: