সরকার রাজনৈতিক কারণে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে: খসরু 

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৫২ পিএম

সরকার রাজনৈতিক কারণে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, ‘রাজনৈতিকভাবে আওয়ামী লীগ যখন ক্ষতিগ্রস্ত হচ্ছে তখন রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী।' মঙ্গলবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে ‘রোহিঙ্গা সংকটে বাংলাদেশের অবস্থান' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির এ নেতা আরও বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী বলতে পারছেন না রোহিঙ্গা গণহত্যার বিচার আন্তর্জাতিক আদালতে হবে কি না? যদি রাজনৈতিক অবস্থান থেকে দেশের মানুষকে বোকা বানিয়ে রোহিঙ্গা ইস্যুতে অবস্থান নিয়ে থাকেন, তবে এর ফল শুভ হবে না।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান অস্পষ্ট দাবি করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘এটি বাংলাদেশের জন্য স্বাধীনতা, সার্বভৌমত্ব ও নিরাপত্তার প্রশ্ন। সুতরাং রাজনৈতিক অবস্থান পরিষ্কার করতে হবে। রোহিঙ্গা ইস্যুতে সরকারের অবস্থান আমি মনে করি পরিষ্কার নয়।’ তিনি বলেন, ‘শুরুতে রোহিঙ্গাদের পুশব্যাক করা হলো। তখন এটাই ছিল বাংলাদেশের অফিসিয়াল অবস্থান। তখন রোহিঙ্গাদের সন্ত্রাসী বলা হলো, কেউ কেউ মাদক পাচারকারী বলল।’

বাংলাদেশ ইয়ুথ ফোরাম নামে একটি সংগঠন ওই আলোচনা সভার আয়োজন করে। আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদষ্টো সুকোমল বড়ুয়া, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, খালেদা ইয়াসমিন, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড.কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।
বিডি২৪লাইভ/ইম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: