বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় মেয়রকে ধাওয়া

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৭, ০৩:৪২ পিএম

মোঃ মঞ্জুরুল ইসলাম,
ময়মনসিংহ থেকে:

ময়মনসিংহের মুক্তাগাছায় বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় পৌরসভার মেয়র দশহিদুল ইসলামকে ধাওয়া দিয়েছে স্থানীয়রা। এঘটনার প্রতিবাদে মুক্তাগাছা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা মেয়রের শাস্তি দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ বলেন, বিজয় দিবসে প্রতিবছর আমরা পৌরসভা চত্ত্বরে প্রতিষ্ঠিত স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে থাকি। এ বছর পৌরসভার উদ্যোগে আয়োজিত স্মৃতিসৌধে শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধুর ছবি ছাপানো হয়নি।

ব্যানারে ছবি না ছাপানোর বিষয়টি মেয়রকে জিজ্ঞেস করলে সে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে। সে পাল্টা উত্তর দেয় ব্যানারে শেখ মুজিবের ছবি ছাপালে জিয়াউর রহমানেরও ছবি ছাপাতে হবে, কারণ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। এ কথার পরে উপস্থিত সবাই মেয়রকে ধাওয়া করলে সে পালিয়ে যায় বলেও জানান।

উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আব্দুল জলিল ফারুক বিডি২৪লাইভকে বলেন, বিএনপি পন্থী মেয়র বঙ্গবন্ধুকে কটূক্তি করে জাতিকে ছোট করেছে। তাই তার বিরুদ্ধে ময়মনসিংহ আদালতে তিনি বাদি হয়ে আগামীকাল মানহানি মামলা করবেন। স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর লিখিত অভিযোগও করা হবে, তদন্ত সাপেক্ষে মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

&dquote;&dquote;উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ড আবুল কাশেম বিডি২৪লাইভকে বলেন, বিএনপি রাজাকারদের জন্য আজ দেশের সুনাম ক্ষুন্ন হচ্ছে। আমাদের দুর্বলতার সুযোগ নিয়ে মেয়র বঙ্গবন্ধুকে জিয়াউর রহমানের সাথে তুলনা করে অন্যায় করেছে। তার শাস্তি না হওয়া পর্যন্ত আমরা কোন ভাবেই শান্ত হবনা।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা কৃষিবিদ নজরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট বদর উদ্দিন আহম্মেদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবিএম জহিরুল হক, উপজেলা তাঁতীলীগের সভাপতি মুশফিকুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম বিটুল প্রমূখ।

এ বিষয়ে মুক্তাগাছা পৌরসভার মেয়র ও সাবেক শহর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করা হলেও তিনি কল রিসিভ করেননি। 

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: